আজ: বুধবার, ২৫ মে ২০২২ইং, ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২২শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৩ অক্টোবর ২০২১, রবিবার |



kidarkar

শেয়ারবাজার আগস্টে ২০৫ কোটি টাকা বিদেশি বিনিয়োগ কমেছে

শেয়ারবাজার ডেস্ক: বিদেশি বিনিয়োগকারীরা আগস্ট মাসে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে ২০৫ কোটি টাকা তুলে নিয়েছে। এতে ডিএসইতে আগস্ট মাসে ২০৫ কোটি টাকার বিদেশি বিনিয়োগ কমেছে।

তথ্য মতে,আগস্ট মাসে বিদেশিরা ৩৫৮ কোটি টাকার শেয়ার বিক্রি করেছে, এর বিপরীতে তারা শেয়ার ক্রয় করেছে ১৫৩ কোটি টাকার। এতে আগস্টে বিদেশি বিনিয়োগ কমেছে ২০৫ কোটি টাকার।

জুলাই মাসে বিনিয়োগ করার পরিমাণ ছিল ১৭৬ কোটি টাকা। আলোচ্য সময়ে বিদেশীরা ২২৭ কোটি টাকার শেয়ার বিক্রি করেছিল এবং ৫১ কোটি টাকার শেয়ার কিনেছিল।

পুঁজিবাজারে বিদেশী বিনিয়োগকে আকৃষ্ট করার জন্য, নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বিদেশে রোড শো শুরু করে। এর অংশ হিসাবে, এটি ইতিমধ্যে ফেব্রুয়ারিতে দুবাই, আগস্টে মার্কিন যুক্তরাষ্ট্র এবং সেপ্টেম্বর মাসে সুইজারল্যান্ডে আয়োজন করেছে। বিএসইসি আগামী দিনে রাশিয়ার মতো বেশ কয়েকটি দেশে আরও রোডশো করার পরিকল্পনা করেছে।

বিএসইসির এই উদ্যোগের লক্ষ্য হল বন্ড মার্কেটকে সচল করা যেখানে ইসলামিক সুকুক বন্ড সম্প্রতি চালু করা হয়েছে। বিএসইসির এই প্রচেষ্টায় এখনও শেয়ারবাজারে বিদেশি বিনিয়োগের প্রবাহের কোন লক্ষণ দেখা যায়নি।

 

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.