আজ: বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪ইং, ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ অক্টোবর ২০২১, সোমবার |

kidarkar

দশজন নিয়েও ভারতকে রুখে দিলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: লাল-কার্ড দেখা বিশ্বনাথ ঘোষের বিদায়ের পরও দমে যায়নি বাংলাদেশ। পিছিয়ে থাকা ভারতের বিপক্ষে গোল তুলে পয়েন্ট ছিনিয়ে নিতে সক্ষম হয়েছে অস্কার ব্রুজনের শিষ্যরা। সাফ চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় ম্যাচে ১-১ গোলে ড্র হয়েছে ম্যাচটি।

সোমবার (৪ অক্টোবর) মালদ্বীপের রাজধানী মালের জাতীয় স্টেডিয়ামে ম্যাচের ২৬ মিনিটে সুনীল ছেত্রীর গোলে এগিয়ে যায় ভারত।

যদিও শক্তিশালী ভারতকে রুখে দিলো, দশজনের বাংলাদেশ। মালদ্বীপে সাফ চ্যাম্পিয়নশিপে হারতে বসা ম্যাচে, ইয়াসিনের গোলে ১ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে, অস্কার ব্রুজোনের দল। ম্যাচ শেষ হয় ১-১ গোলের সমতায়।

বল দখলে শুরু থেকেই এগিয়ে ভারত। তবে প্রতিপক্ষ সীমানায় প্রথম আক্রমণটা বাংলাদেশের। ১১ মিনিটে বাম প্রান্ত থেকে রাকিবের সেন্টার। পেনাল্টি এরিয়ায় পেয়েও যান, মতিন মিয়া। তবে কাজে লাগাতে পারেনি।

২৫ মিনিটে আরো একবার ভারতীয় ডিফেন্ডারদের পরীক্ষা নেয় বাংলাদেশ। জামাল-মতিন-রাকিবের সম্মিলিত আক্রমণে দিশেহারা ভারতের সেন্টার লাইন। ফিনিশারের অভাবটা পরিষ্কার অস্কার ব্রুজোনের দলের।

ফিনিশিংয়ে এগিয়ে ভারত। প্রমাণ করতে সময় নেয়নি ওরা। বাংলাদেশের বক্সে প্রথম আক্রমণ ২৬ মিনিটে। সুনিল ছেত্রীর নিঁখুত নিশানা। ১-০ গোলের লিড ভারতের।

গোল খেয়ে আহত বাঘের অবস্থা ব্রুজোন শিষ্যদের। বেশ কয়েকবার কাঁপিয়ে দেয়, প্রতিপক্ষের রক্ষণ। তবে জাল কাঁপাতে পারেনি, লাল-সবুজের প্রতিনিধিরা। (২৮ ও ৩৯ মিনিটে বাংলাদেশের আক্রমণ) প্রথমার্ধে এক গোলে এগিয়ে বিরতিতে যায় ভারত।

৫২ মিনিটে সাদের দারুণ পাস। ভারতের ওপেন পোস্ট। ভালো জায়গায় বল পান রাকিব। কিন্তু নিশানাটা ঠিক জায়গায় রাখতে পারলেন না তরুণ এ স্ট্রাইকার।

বাংলাদেশ ডাগআউটে হতাশা বাড়ে ৫৪ মিনিটে। নিশ্চিত গোল খাওয়া থেকে কোলাচোকে ফাউল করে বসেন, বিশ্বনাথ ঘোষ। রেফারির পকেট থেকে লাল-কার্ড বের হয়ে আসে মুহূর্তেই।

দশজনের দল নিয়েও লড়াকু বাংলাদেশ। বীরদের দমায় কে? ৭৪ মিনিটে অদম্য বাংলাদেশকেই দেখলো মালদ্বীপ জাতীয় স্টেডিয়াম। জামালের কর্নার। রাকিবের মাথা ছুঁইয়ে বল গেল, অরক্ষিত ইয়াসিনের কাছে। পাওয়ার হেডার এই ডিফেন্ডারের। বাংলাদেশের গ্যালারিতে গোলের উৎসব। বাকি সময় আর সমতা ভাঙতে পারেনি কোনও দল।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.