আজ: সোমবার, ১৬ মে ২০২২ইং, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ অক্টোবর ২০২১, মঙ্গলবার |



kidarkar

ফারইস্ট ইসলামী লাইফের সাবেক চেয়ারম্যানের দুর্নীতি তদন্তে আইডিআরএ’র কমিটি

শেয়ারবাজার রিপোর্ট: ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের সাবেক চেয়ারম্যান মোঃ নজরুল ইসলামের দুর্নীতি এবং দুর্নীতি দমন কমিশন কর্তৃক কোম্পানির বিভিন্ন অনিয়মের অভিযোগের পরিপ্রেক্ষিতে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

গতকাল সোমবার (৪ অক্টোবর) কর্তপক্ষের নির্বাহী পরিচালক (আইন) এসএম শাকিল আখতার স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানা গেছে।

কমিটির সদস্যরা হলেন- কর্তৃপক্ষের পরিচালক (উপসচিব) মোঃ শাহ্ আলম, পরিচালক (উপসচিব) মোহাম্মদ শফিউদ্দীন, অফিসার মোঃ আবু মাহমুদ, অফিসার এবং জুনিয়র অফিসার মুহাম্মদ শামছুল আলম।

কমিটিকে ১০ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন কর্তপক্ষের চেয়ারম্যানের কাছে জমা দিতে হবে।

অফিস আদেশে বলা হয়, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ কর্তৃক প্রেরিত ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের প্রাক্তন চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম বিরুদ্ধে দুর্নীতি সম্পর্কিত এবং দুর্নীতি দমন কমিশন কর্তৃক কোম্পানির বিভিন্ন অনিয়মের অভিযোগের পরিপ্রেক্ষিতে বীমা আইন, ২০১০ এর ৪৮ ধারা মোতাবেক সংশ্লিষ্ট বিষয়ে সরেজমিন তদন্ত কমিটি গঠন করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

গঠিত কমিটি ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান কর্তৃক অবৈধ মানিলন্ডারিং এবং কোম্পানির প্রশাসনে দুর্নীতি হয়েছে কিনা তা যাচাই বাছাই করবে।

এছাড়া চেয়ারম্যান কর্তৃক ভূমি ক্রয়-বিক্রয়ে প্রতারণামূলকভাবে বিনিয়োগ দেখিয়ে অবৈধভাবে অর্থ আত্মসাত, কোম্পানির ফিক্সড ডিপোজিট হতে অর্থ আত্মসাত, জাল জালিয়াতির মাধ্যমে বিনিয়োগ করে কোম্পানির অর্থ আত্মসাত করে থাকলে তা চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করবে

১ টি মতামত “ফারইস্ট ইসলামী লাইফের সাবেক চেয়ারম্যানের দুর্নীতি তদন্তে আইডিআরএ’র কমিটি”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.