আজ: মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১ইং, ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১১ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ অক্টোবর ২০২১, বৃহস্পতিবার |



kidarkar

সূচক ও লেনদেন পতনে সপ্তাহ শেষ শেয়ারবাজারে

শেয়ারবাজার ডেস্ক : সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (৭ অক্টোবর) পতনে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন শেয়ারবাজারের সব সূচক কমেছে। একই সাথে টাকার পরিমাণে লেনদেনও কমেছে। তবে লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেশিরভাগের শেয়ার ও ইউনিট দর বেড়েছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৮.০৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে সাত হাজার ৩৪২.৯৬ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪.৪৬ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২০.৪২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৫৯৫.৭৮ পয়েন্টে এবং দুই হাজার ৭৬৭.৩৮ পয়েন্টে।

ডিএসইতে আজ দুই হাজার ৪৯৭ কোটি ২০ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৮৪ কোটি ৬ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল দুই হাজার ৬৮১ কোটি ২৬ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২১৮টির বা ৫৮.৪৫ শতাংশের, শেয়ার দর কমেছে ১১৭টির বা ৩১.৩৭ শতাংশের এবং ৩৮টির বা ১০.১৮ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬৮.৫৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২১ হাজার ৪৫১.৯৮ পয়েন্টে। সিএসইতে আজ ৩১২টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৫৮টির দর বেড়েছে, কমেছে ১২৫টির আর ২৯টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১০৭ কোটি ১৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.