আজ: মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১ইং, ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১১ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ অক্টোবর ২০২১, মঙ্গলবার |



kidarkar

কর অঞ্চল-১২ এর উদ্যোগে আয়কর বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

শেয়ারবাজার রিপোর্ট: জাতীয় রাজস্ব আহরণকে সমৃদ্ধ ও টেকসই করার লক্ষ্যে করনেট সম্প্রসারণের প্রয়োজনীয়তা ও আয়কর বিষয়ক জনসচেতনতা বৃদ্ধির উদ্দেশ্যে আয়কর বিষয়ক একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১২ অক্টোবর) কামরাঙ্গীর চরের কামরুল ইসলাম কমিউনিটি সেন্টারে কর অঞ্চল-১২, ঢাকার উদ্যোগে ‘আমরা স্বাবলম্বী হবো, সকলে কর দেবো’শ্লোনকে সামনে রেখে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কর অঞ্চল-১২ এর যুগ্ম কর কমিশনার মো: আশরাফুল ইসলাম।

কর্মশালা উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ কামরাঙ্গীরচর থানার সভাপতি আবুল হোসেন সরকার, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের কাউন্সিলর (ওয়ার্ড নং-৫৫) হাজী মো: নুরে আলম, ৫৬ ওয়ার্ডের কাউন্সিলর হাজী মোহাম্মদ হোসেন, ৫৭ ওয়ার্ডের কাউন্সিলর মো: সাইদুল ইসলাম ও সংরক্ষিত আসনের কাউন্সিলর শেফালী আক্তার এবং উপ কর কমিশনার একেএম ইসমাইল আহম্মেদ।

কর্মশালায় নুতন করদাতাদের টিআইএন গ্রহণ, টিআইএনধারী করদাতাদের ৩০ নভেম্বর এর মধ্যে আয়কর রিটার্ন দাখিল ও আয়কর প্রদানসহ আয়কর বিষয়ক বিভিন্ন পরামর্শ ও তথ্য প্রদান করে উপস্থিত করদাতাগণকে সহযোগিতা করা হয়।

এছাড়াও যাদের করযোগ্য আয় থাকা সত্ত্বেও অদ্যাবধি কর-নেট এর আওতা বহিভূত রয়েছেন তাদের তথ্য সংগ্রহের জন্য আগামী ১৩/১০/২০২১খ্রিঃ তারিখ হতে আয়কর জরীপ কার্যক্রম শুরু হবে সে বিষয়ে তথ্য প্রমানাদি দাখিলসহ সার্বিক সহযোহিতার আহ্বান জানানো হয়। এর মাধ্যমে নতুন করদাতা বৃদ্ধি পাবে এবং একই সাথে টিআইএনধারী করদাতাদের রিটার্ন দাখিলের সংখ্যা বৃদ্ধি পাবে বলে আশা করা হয়। কর অঞ্চল-১২, ঢাকা এর অধিক্ষেত্রাধীন অন্যান্য এলাকায়ও এই কর্মসূচী পর্যায়ক্রমে পরিচালনা করা হবে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.