আজ: মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১ইং, ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১১ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৩ অক্টোবর ২০২১, বুধবার |



kidarkar

টানা তিন কার্যদিবস পতনে শেয়ারবাজার

শেয়ারবাজার ডেস্ক : বড় পতনের মধ্য দিয়ে আজ লেনদেন শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এই নিয়ে টানা তিন কার্যদিবস পতন হয়েছে শেয়ারবাজারে। আজ সবগুলো সূচকের সাথে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। তবে টাকার পরিমাণে লেনদেন কিছুটা বেড়েছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬৫.৫৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে সাত হাজার ২৪৮.৪৪ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২৪.৪৪ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৩২.৩১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৫৬৬.৬০ পয়েন্টে এবং দুই হাজার ৭১৭.৫৯ পয়েন্টে।

ডিএসইতে আজ এক হাজার ৯৫২ কোটি ৯৯ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৮৯ কোটি ১৯ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল এক হাজার ৮৬৩ কোটি ৮০ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০৬ টির বা ২৮.১৯ শতাংশের, শেয়ার দর কমেছে ২৪১টির বা ৬৪.১০ শতাংশের এবং ২৯টির বা ৭.৭১ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৯৮.০৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২১ হাজার ১৬২.৭৮ পয়েন্টে। সিএসইতে আজ ৩১৫টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৮৭টির দর বেড়েছে, কমেছে ২০২টির আর ২৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৬১ কোটি ৫০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.