আজ: বুধবার, ২৬ জানুয়ারী ২০২২ইং, ১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ ডিসেম্বর ২০২১, বুধবার |



kidarkar

গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পেল ইফাদ মাল্টি প্রোডাক্টস্

শেয়ারবাজার ডেস্ক: মুজিববর্ষ উপলক্ষে গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পেল দেশের অন্যতম শিল্প প্রতিষ্ঠান ইফাদ মাল্টি প্রোডাক্টস লিমিটেড। বুধবার(৮ ডিসেম্বর) সকালে গণভবন থেকে ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানে ভার্চুয়ালী যুক্ত থেকে এ পুরস্কার প্রদান করেন। এতে প্রধানমন্ত্রীর পক্ষে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ান ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপুর হাতে অ্যাওয়ার্ড তুলে দেন। খাদ্য প্রক্রিয়াজাতকরণ খাতে ইফাদ মাল্টি প্রোডাক্টসকে এ সম্মাননা দেয়া হয়। পুরস্কার হিসেবে রয়েছে ক্রেষ্ট, মেডেল, সার্টিফিকেট এবং একলাখ টাকার চেক।

 

অ্যাওয়ার্ড গ্রহণের পর তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু প্রথমেই প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, ভালো কাজের স্বীকৃতি সব সময়ই আনন্দের। এ আনন্দ এবং গর্ব শুধু আমার একার নয়, ইফাদ গ্রুপের সকল কর্মকর্তা, কর্মচারি এবং শ্রমিকের। তিনি বলেন, ইফাদ গ্রুপ সব সময় পণ্যের গুণগতমান বজায়, উন্নত কর্মপরিবেশ এবং পরিবেশবান্ধব কারখানার ওপর সর্বাধিক গুরুত্ব দিয়ে থাকে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো: এহছানে এলাহী এ সময় অন্যান্যের মধ্যে ইফাদ গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর তানভীর আহমেদ, ইফাদ মাল্টিপ্রোডাক্টেসের ম্যানেজিং ডিরেক্টর তাসকিন আহমেদ এবং ইফাদ গ্রুপের ডিরেক্টর তাসফিন আহমেদ সহ পুরস্কারের জন্য নির্বাচিত ৩০টি প্রতিষ্ঠান ও কারখানার মালিক ও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে অধিকতর গোৗরবোজ্জল ও স্মরণীয় করে রাখার লক্ষ্যে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় প্রথমবারের মতো ৬টি খাতের ৩০টি প্রতিষ্ঠান ও কারখানাকে গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড প্রদান করেছে। অ্যাওয়ার্ড প্রদান উপলক্ষ্যে একটি নীতিমালা প্রণয়ন করেছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়। যার আওতায় শ্রমমান সম্পর্কিত কিছু নির্ণায়ক যেমন- অপরিহার্য প্রতিপালন, পরিবেশগত প্রতিপালন, প্রাতিষ্ঠানিক প্রতিপালন, উদ্ভাবনী কার্যক্রম বিবেচনা করে ৬টি খাতের ৩০টি প্রতিষ্ঠানকে নির্বাচন করা হয়েছে।

নিরাপদ ও শোভন কর্মপরিবেশে পরিবেশবান্ধব প্রযুক্তি ও দক্ষ শ্রমশক্তি ব্যবহারের মাধ্যমে আরো অধিক পরিমাণে উৎপাদন নিশ্চিত করে দেশের অর্থনীতির গতিকে বেগবান ও টেকসই করার মাধ্যমে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ এবং দেশীয় শিল্প প্রতিষ্ঠানসমুহকে বিশ্বে প্রতিযোগিতামূলক অংশগ্রহণে উদ্বুদ্ধকরণে গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড প্রবর্তন করা হয়েছে। এখন থেকে প্রতিবছর এ অ্যাওয়ার্ড প্রদান করা হবে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.