আজ: শনিবার, ২২ জানুয়ারী ২০২২ইং, ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ ডিসেম্বর ২০২১, রবিবার |



kidarkar

ডিজিটাল বাংলাদেশের সুফল সমগ্র দেশের জনগন পাচ্ছে: বিজিএমইএ সভাপতি

নিজস্ব প্রতিবেদক: ডিজিটাল বাংলাদেশের সুফল সমগ্র দেশের জনগন পাচ্ছে। চতুর্থ শিল্প বিপ্লবের এই যুগে তথ্য ও প্রযুক্তি খাত বিনিয়োগের জন্য আদর্শ বলে মন্তব্য করেছেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

রবিবার (১২ ডিসেম্বর) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র (বিআইসিসি) তে অনুষ্ঠিত ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২১ এর উদ্বোধনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত হয়ে তিনি এ কথা বলেন।

এ বছর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে অনন্য অবদানের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) প্রতিষ্ঠান শ্রেণিতে ডিজিটাল বাংলাদেশ পুরস্কার ২০২১ পেয়েছে। তথ্য ও যোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের হাতে এই পুরস্কার তুলে দেন।

বিজিএমইএ ওয়ার্কার্স ডাটাবেইজ (বায়োমেট্রিক আইডেনটিটি এন্ড ওয়ার্কার্স ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম ব্যবহার) এর জন্য এই পুরস্কার পেয়েছে। বর্তমানে বিজিএমইএ এর সদস্যভুক্ত ২৫০০ কারখানায় ৪০ লাখেরও অধিক কর্মীদের জন্য প্রায় প্রতিদিনই এই সফটওয়্যারটি ব্যবহৃত হচ্ছে।

অনুষ্ঠানে বিজিএমইএ সভাপতি বলেন, পোশাক শিল্পের সমগ্র শ্রমশক্তির সঠিক, পরিপূর্ণ এবং বিশ্বাসযোগ্য তথ্য ভান্ডার থাকার প্রয়োজনীয়তা অনুধাবন করে বিজিএমইএ ওয়ার্কার্স ডাটাবেইজ তৈরি করেছে। এবং এই ডিজিটাল তথ্যভান্ডার ডিজিটাল বাংলাদেশ রূপকল্প ২০২১-এ অবদান রাখার পাশাপাশি শিল্পে শ্রমিকদের কল্যাণের জন্য নীতি প্রনয়নের কাজে সরকারকে সহায়তা করছে।

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.