আজ: বুধবার, ২৬ জানুয়ারী ২০২২ইং, ১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ ডিসেম্বর ২০২১, মঙ্গলবার |



kidarkar

বঙ্গবন্ধু ছিলেন বলেই বাংলাদেশ স্বাধীন হয়েছে: বস্ত্র ও পাটমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু ছিলেন বলেই বাংলাদেশ স্বাধীন হয়েছে। আর বাংলাদেশ স্বাধীন হয়েছে বলেই আজকে এই মহোৎসব করা সম্ভব হয়েছে বলে মন্তব্য করেছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতিক।

সোমবার (১৩ ডিসেম্বর) এফবিসিসিআই আয়োজিত ১৬ দিনব্যাপী “বিজয়ের ৫০ বছর: লাল সবুজের মহোৎসব” এর ১৩তম দিনের অনুষ্ঠানে উপস্থিত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় মন্ত্রী সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে মহোৎসব আয়োজনের জন্য এফবিসিসিআইকে ধন্যবাদ জানান।

পাটমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশের স্বপ্ন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে আজ বাস্তব হয়ে ধরা দিয়েছে। এমনকী করোনা মহামারীর আঘাতে, বিশ্বের শক্তিশালী অর্থনীতির দেশগুলো যখন মন্দায় ধুঁকছে, তখন বাংলাদেশের অর্থনীতি আরো বলীয়ান হয়ে উঠেছে। দেশজুড়ে একশ’ বিশেষায়িত অর্থনৈতিক অঞ্চল স্থাপন কার্যক্রমের মধ্য দিয়ে বিশ্ব উদ্যোক্তাদের বিনিয়োগের তীর্থস্থানে পরিণত হয়েছে বাংলাদেশ।

বিশেষ অতিথির বক্তব্যে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোরশেদ আলম বলেন, স্বাধীনতা পরবর্তী বাংলাদেশ ৫০ বছরের যাত্রায় এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। মাছ, ফল, সবজি উৎপাদনে বিশ্বের শীর্ষস্থানীয় দেশগুলোর একটি বাংলাদেশ। এ সফলতা এসেছে প্রধানমন্ত্রীর দৃঢ় নেতৃত্বের কারণে।

এসময় এফবিসিসিআই’র সভাপতি জসিম উদ্দিন বলেন, নৃত্যশিল্প বাংলা সংস্কৃতির এক অনবদ্য সৃষ্টি। বাংলার মানুষের জীবনযাত্রা এবং সংস্কৃতির বাহক। এক সময় নৃত্যশিল্পীদের নিজেদের চেষ্টায় নাচ শিখতে হয়েছে। কিন্তু এখন সুযোগ বেড়েছে। মঞ্চের পাশাপাশি টিভি চ্যানেল বৃদ্ধি পাওয়ায় শিল্পীরা কাজ করার সুযোগ পাচ্ছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে নৃত্যকলা বিভাগ খোলা হয়েছে। সেখান থেকে আগামীতে আরো ভালো ভালো শিল্পী বের হবেন। যাদের মাধ্যমে আবহমান বাংলার ঐতিহ্য আগামী প্রজন্মের মধ্যে বিকশিত হবে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.