আজ: মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২ইং, ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ ডিসেম্বর ২০২১, বুধবার |



kidarkar

সান্তাহার আগুনে নিহতদের লাশ পরিবারের কাছে হস্তান্তর

জাতীয় ডেস্ক: বগুড়ার সান্তাহারে প্লাস্টিক কারখানায় আগুনে পুড়ে মারা যাওয়া ৫ জনের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

বুধবার (১৫ ডিসেম্বর) বেলা ১১টায় স্বজনদের কাছে লাশগুলো হস্তান্তর করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন আদমদীঘি থানার অফিসার ইনচার্জ (ওসি) জালাল উদ্দিন।

ওসি জালাল উদ্দিন জানান, গতকাল রাতেই একজনের লাশ তার স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। তার পকেটে মোবাইলের মাধ্যমে তার লাশ শনাক্ত করা হয়। এছাড়া আজ বেলা ১১টায় আরও ৪ জনের লাশ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এই লাশগুলোর পরিবার শনাক্তের জন্য বিভিন্ন ধরণের বর্ণনা দিয়েছিলেন সেই বর্ণনা অনুযায়ী লাশগুলো মিলে গেলে শনাক্ত করা হয়। যে কারণে ডিএনএ করে লাশ শনাক্তের প্রয়োজন পড়েনি।

এর আগে মঙ্গলবার (১৪ ডিসেম্বর) বেলা পৌনে ১২টার দিকে সান্তাহারে বিআইআরএস প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘ‌টে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা সেখান থেকে সিয়াম (১৩), শাজাহান (২৪), ‌বিজয় (১৪), বেলাল হো‌সেন (৪৩) ও আব্দুল খা‌লেক (৩৫) নামের ৫ শ্রমিকের লাশ উদ্ধার করে।

এদিকে, আগুন লাগার খবর শুনে বগুড়া থেকে জেলা প্রশাসক জিয়াউল হক ঘটনাস্থল পরিদর্শন করেন। এরপর তিনি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. সালাহউদ্দিনকে প্রধান করে ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন। তদন্ত কমিটিকে আগামী ৭ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলেন।

উল্লেখ্য, কারখানাটিতে দুই শিফটটে ৭২ জন শ্রমিক কর্মচারী কাজ করতেন। প্রাপ্তবয়স্ক নারী-পুরুষের পাশাপাশি সহকারী শ্রমিক হিসেবে কিশোররাও কাজ করে এই কারখানায়। ওই কারখানাটি ব্যবসায়ী সোহেল রানা, জিয়াউর হক নাসিম, ইসমাইল হোসেন, এবং সান্তাহার পৌর মেয়র সাবেক বিএনপি নেতা তোফাজ্জল হোসেন ভুট্টু এই চারজনের যৌথ মালিকানায় পরিচালিত হয়ে আসছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.