আজ: বুধবার, ২৬ জানুয়ারী ২০২২ইং, ১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৯ ডিসেম্বর ২০২১, রবিবার |



kidarkar

বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যু কমেছে 

আন্তর্জাতিক ডেস্ক: মহামারি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও ৫ হাজারের বেশি মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে সাড়ে ৫ লাখের বেশি মানুষের। তবে এক দিনের হিসাবে করোনা সংক্রমণ ও মৃত্যু কমেছে।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, রোববার (১৯ ডিসেম্বর) সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৩ লাখ ৬৬ হাজার ৪৯১ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৭ কোটি ৪৫ লাখ ৩৫ হাজার ১৭৯ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২৪ কোটি ৬৩ লাখ ৩২ হাজার ৬৪৪ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ হাজার ১৫৪ জন। এর আগের দিন করোনায় মারা ৭ হাজার ৪৩৭ জন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৭ লাখ ২৯ হাজার ৪৮৮ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৫ লাখ ৫৭ হাজার ৬৫৩ জনের।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে যুক্তরাজ্যে। এই সময়ে ৯০ হাজার ৪১৮ জনের করোনা শনাক্ত হয়েছে এবং মারা গেছেন ১২৫ জন। দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ১২ লাখ ৭৯ হাজার ৪২৮ জনের করোনা শনাক্ত হয়েছে এবং ১ লাখ ৪৭ হাজার ১৭৩ জন মারা গেছেন।

গত এক দিনে করোনায় রাশিয়ায় সবচেয়ে বেশি লোক মারা গেছেন। এই সময়ে করোনায় মারা গেছেন ১ হাজার ৭৬ জন এবং নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৭ হাজার ৪৩৪ জনের। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ১ লাখ ৮৬ হাজার ৮২৩ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৯৬ হাজার ১৮০ জনের।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.