আজ: শনিবার, ২২ জানুয়ারী ২০২২ইং, ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৯ ডিসেম্বর ২০২১, রবিবার |



kidarkar

আজ থেকে নেদারল্যান্ডসে কঠোর লকডাউন

আন্তর্জাতিক ডেস্ক:বড়দিনের আগে নেদারল্যান্ডসে করোনাভাইরাস সংক্রমণ বাড়তে শুরু করেছে। আতঙ্ক ছড়াচ্ছে নতুন ধরন অমিক্রন নিয়ে। তাই উৎসব ঘিরে জনসমাগম ঠেকাতে কঠোর লকডাউন ঘোষণা দিয়েছে দেশটির সরকার।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি’র প্রতিবেদনে বলা হয়েছে, সংক্রমণ এড়াতে অপ্রয়োজনীয় দোকানপাট, স্কুল, বার, রেস্তোরাঁ এবং জনসমাগমস্থল কমপক্ষে জানুয়ারি মাসের মাঝামাঝি পর্যন্ত বন্ধ রাখা হবে। খ্রিস্ট ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন সামনে রেখেও জনস্বাস্থ্য বিবেচনায় রবিবার থেকে এমন কঠিন সিদ্ধান্ত কার্যকর করবে দেশটির সরকার।

সার্বিক পরিস্থিতিতে এ ধরনের বিধি-নিষেধ জারি করা ‘অপরিহার্য’ ছিলো বলে জানিয়েছেন নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুট। একইসংগে তিনি দেশের নাগরিকদের বিধি-নিষেধ মেনে চলার আহ্বান জানান।

দেশটিতে নিত্যপ্রয়োজনীয় ছাড়া অন্যান্য পণ্যের দোকান, পানশালা, ব্যায়ামাগার, সেলুন এবং অন্যান্য জনসমাগমের জায়গাগুলো ২০২২ সালের জানুয়ারির মাঝামাঝি সময় পর্যন্ত বন্ধ থাকবে। এছাড়া বাড়িতে দুজনের বেশি অতিথিকে নিমন্ত্রণ জানানো যাবে না। তবে বড়দিন উপলক্ষে ২৪ থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত এবং নতুন বছরের আয়োজনে একসঙ্গে সর্বোচ্চ চারজন অতিথি নেওয়া যাবে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.