আজ: মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ইং, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৯ ডিসেম্বর ২০২১, রবিবার |

kidarkar

বড় পতনে শেয়ারবাজার

শেয়ারবাজার রিপোর্ট : সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (১৯ ডিসেম্বর) বড় পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচক কমেছে। একই সাথে কমেছে লেনদেন অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও।

জানা গেছে, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৮৪.৯৮ পয়েন্ট বা ১.২৩ শতাংশ কমে ছয় হাজার ৭৮৩.১৯ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৯.০৫ পয়েন্ট বা ১.৩০ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৩৮.৭৫ পয়েন্ট বা ১.৪৯ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৪৩.২৪ পয়েন্ট এবং দুই হাজার ৫৪৭.৭০ পয়েন্টে।

ডিএসইতে আজ ৭৮৬ কোটি ২১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৮৪ কোটি ১৯ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৮৭০ কোটি ৪০ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৮৭টির বা ২৩.০২ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ২৬৬টির বা ৭০.৩৭ শতাংশের এবং ২৫টি বা ৬.৬১ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৩৩২.৮৩ পয়েন্ট বা ১.৬৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ৭৪২.২৫ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৮৫টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৬৭টির, কমেছে ২০৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪টির দর। আজ সিএসইতে ৫৫ কোটি ৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

৪ উত্তর “বড় পতনে শেয়ারবাজার”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.