আজ: শনিবার, ১৩ এপ্রিল ২০২৪ইং, ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২রা শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ ডিসেম্বর ২০২১, সোমবার |

kidarkar

শৈত্যপ্রবাহ: চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৭.৪ ডিগ্রি সেলসিয়াস

জাতীয় ডেস্ক: দেশের বিভিন্ন অঞ্চলে কমেছে দিন ও রাতের তাপমাত্রা। দেশের তিন বিভাগের ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বইতে শুরু করেছে। আবহাওয়া অধিদপ্তর জানায়, খুলনা, রংপুর ও রাজশাহী বিভাগের বেশিরভাগ জায়গায় শৈত্যপ্রবাহ শুরু হয়েছে।

সোমবার (২০ ডিসেম্বর) রাজধানীতে তাপমাত্রা ১৪.৭ ডিগ্রি সেলসিয়াস, গতকাল ছিল ১৭.৩ ডিগ্রি সেলসিয়াস। তেঁতুলিয়ায় আজকের তাপমাত্রা ৮.৮ ডিগ্রি সেলসিয়াস, গতকাল ছিল ৯.৪ ডিগ্রি সেলসিয়াস। তেঁতুলিয়ায় ৫ দিন ধরে বইছে মৃদু শৈত্যপ্রবাহ।

আজ সকালে দিনাজপুর আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তা তোফাজ্জাল হোসেন বলেন, দিনাজপুরে সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১.৩ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আর্দ্রতা ৮৪ শতাংশ, বাতাসের গতিবেগ ঘণ্টায় ৪-৬ কিলোমিটার। এছাড়া সৈয়দপুর ১১.০, রাজারহাট ১০, রংপুর ১২.২ ডিমলা ১২.৫, রাজশাহী ১০.৪, শ্রীমঙ্গল ১২.৩ ডিগ্রি সেলসিয়াস।

তিনি আরও জানান, যশোর, চুয়াডাঙ্গা, বদলগাছি (নওগাঁ), রাজারহাট (কুড়িগ্রাম), তেঁতুলিয়াসহ দেশের আরও কয়েক জায়গায় শৈত্যপ্রবাহ বিরাজ করছে।

এদিকে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, দেশের সবচেয়ে কম তাপমাত্রা আজ চুয়াডাঙ্গায়। সেখানে আজ তাপমাত্রা ৭.৪ ডিগ্রি সেলসিয়াস।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.