আজ: রবিবার, ২৯ মে ২০২২ইং, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ মার্চ ২০২২, মঙ্গলবার |



kidarkar

মেঘনা ব্যাংকের টাকা আনা যাবে বিকাশে

নিজস্ব প্রতিবেদক:: মেঘনা ব্যাংক এর গ্রাহকরা এখন থেকে তাদের মোবাইল ব্যাংকিং অ্যাপ ‘আই-ব্যাংকিং’ ব্যবহার করে কিংবা ইন্টারনেট ব্যাংকিং থেকে যেকোনো সময় দেশের যেকোনো প্রান্ত থেকে বিকাশ অ্যাকাউন্টে টাকা আনতে পারবেন কোনো খরচ ছাড়াই।

সম্প্রতি চতুর্থ প্রজন্মের বাণিজ্যিক ব্যাংক মেঘনা ব্যাংক এবং দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ যৌথভাবে এই অ্যাড মানি সেবা চালু করে। আইটি কনসালট্যান্টস লিমিটেড (আইটিসিএল) এই সেবা প্রদান প্রক্রিয়ায় মেঘনা ব্যাংককে প্রযুক্তিগত সহায়তা প্রদান করছে।

বিকাশে টাকা আনতে মেঘনা ব্যাংকের অ্যাকাউন্ট দিয়ে ইন্টারনেট ব্যাংকিংয়ে নিবন্ধিত গ্রাহককে প্রথমেই নিজের অথবা প্রিয়জনের বিকাশ অ্যাকাউন্ট, বেনিফিশিয়ারি হিসেবে যুক্ত করতে হবে ব্যাংকটির ওয়েবসাইট কিংবা ‘আই-ব্যাংকিং’ অ্যাপের মাধ্যমে। অ্যাকাউন্ট যুক্ত করার সঙ্গে সঙ্গেই গ্রাহক টাকা ট্রান্সফার করার সেবা নিতে পারবেন।

ইন্টারনেট ব্যাংকিংয়ের মাধ্যমে মেঘনা ব্যাংক থেকে বিকাশে অ্যাড মানি করতে প্রথমে গ্রাহককে ব্যাংকের ওয়েবসাইট থেকে লগ ইন করতে হবে। এরপর কয়েকটি ধাপে ‘ফান্ড ট্রান্সফার’, ‘ট্রান্সফার টু বিকাশ’, সোর্স অ্যাকাউন্ট, বেনিফিশিয়ারি ইত্যাদি সিলেক্ট করার পর টাকার পরিমাণ ও বিবরণ টাইপ করে ‘সাবমিট’ বাটনে ক্লিক করতে হবে। পরের ধাপে ই-মেইল বা এসএমএস-এ আসা ওয়ান টাইম পাসওয়ার্ড (ওটিপি) দিলেই টাকা ট্রান্সফার হয়ে যাবে।

একইভাবে গ্রাহক ‘আই-ব্যাংকিং’ অ্যাপ থেকেও অ্যাড মানি করতে পারবেন। উল্লেখ্য, বিকাশ অ্যাপ থেকেই অ্যাড মানি অপশন এ গিয়ে ‘ব্যাংক টু বিকাশ’ আইকন, এরপর ‘ইন্টারনেট ব্যাংকিং’ অপশন থেকে মেঘনা ব্যাংকের লোগোতে ক্লিক করে ‘আই-ব্যাংকিং’ অ্যাপে প্রবেশ করতে পারেন গ্রাহক। অথবা সরাসরি গুগল প্লে-স্টোর/ অ্যাপল অ্যাপ স্টোর থেকে মেঘনা ব্যাংকের অ্যাপ ডাউনলোড করে নিতে পারেন।

ইন্টারনেট ব্যাংকিং বা অ্যাপ – যেকোনো মাধ্যমে লেনদেন সম্পন্ন হলেই গ্রাহক এসএমএস নোটিফিকেশন পাবেন। মেঘনা ব্যাংক থেকে বিকাশে টাকা লেনদেনের এই সেবায় বাংলাদেশ ব্যাংক কর্তৃক নির্ধারিত অ্যাড মানি’র লিমিট প্রযোজ্য হবে।

২০১৩ সালে প্রতিষ্ঠিত মেঘনা ব্যাংক এখন ৪৭টি শাখা ও ১২টি এজেন্ট ব্যাংকিং আউটলেট নিয়ে প্রায় ৯০ হাজার গ্রাহককে নিরবচ্ছিন্ন ব্যাংকিং সেবা প্রদান করছে। ব্যাংকটির ১৭টি এটিএম বুথ রয়েছে এবং গ্রাহকরা চাইলে অন্য যেকোনো ব্যাংকের বুথ থেকে কোনো খরচ ছাড়াই টাকা উত্তোলন করতে পারেন। বিকাশের বৃহত্তম অ্যাড মানি নেটওয়ার্কে মেঘনা ব্যাংক যুক্ত হওয়ায় এই নিয়ে দেশের শীর্ষস্থানীয় ৩৩টি বাণিজ্যিক ব্যাংকের অ্যাকাউন্ট থেকে ৬ কোটি গ্রাহকের বিকাশ অ্যাকাউন্টে টাকা আনার সুযোগ তৈরি হলো। ব্যাংক থেকে বিকাশে তাৎক্ষণিক টাকা এনে সেন্ড মানি, মোবাইল রিচার্জ, ইউটিলিটি বিল পরিশোধ, অফলাইন/অনলাইন কেনাকাটার পেমেন্ট, বিভিন্ন প্রতিষ্ঠানে অনুদান, স্কুল কলেজের বেতন পরিশোধ, বাস-ট্রেন-বিমান-লঞ্চ ও মুভি টিকেট ক্রয় করা, বিভিন্ন অনলাইন নিবন্ধনের ফি পরিশোধ, ক্যাশ আউট সহ অসংখ্য সেবা খুব সহজেই নিতে পারছেন গ্রাহকরা, যা তাদের আর্থিক লেনদেনকে করেছে নিরাপদ, সহজ ও ঝামেলামুক্ত।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.