আজ: সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ইং, ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ এপ্রিল ২০২২, সোমবার |

kidarkar

বড় পতন শেয়ারবাজারে

শেয়ারবাজার ডেস্ক : বড় পতনের মধ্য দিয়ে সোমবার (৪ এপ্রিল) লেনদেন শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচক কমেছে। সূচকের সাথে অধিকাংশ সিকিউরিটিজের দর এবং টাকার পরিমাণে লেনদেনও কমেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫৩ পয়েন্ট বা ০.৭৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬ হাজার ৭১৮.৯১ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৮.৮৮ পয়েন্ট বা ০.৬০ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১৯.২৫ পয়েন্ট বা ০.৭৭ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৬২.০৪ পয়েন্টে এবং দুই হাজার ৪৬৮.৭১ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৬২০ কোটি ০৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের কার্যদিবস থেকে ২১৬ কোটি ৫৫ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৮৩৬ কোটি ৬২ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৮১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৪৬টির বা ১২.০৭ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ২৯৬টির বা ৭৭.৬৯ শতাংশের এবং ৩৯টি বা ১০.২৪ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৩৯.০৮ পয়েন্ট বা ০.৭০ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ৬৮৬.১৯ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৮২টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৪৮টির, কমেছে ১৯৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির দর। আজ সিএসইতে ১৪ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

৫ উত্তর “বড় পতন শেয়ারবাজারে”

  • Anonymous says:

    শেয়ার বাজার অ দ্য দর পতন হয়েছে বিএসইসি বর্তমান চেয়ারম্যান মহদোয় এর অনেক চেষ্টা করেও ব্যর্থ হয়েছে চিন্তা করার কোন প্রয়োজন নেই আমরা সাধারণ বিনিয়োগকারীরা আশা করছি রমজান মাসে এই বাজার ভালো হবে অদ্য ব্যাপক দরপতন হয়েছে সাধারণ বিনিয়োগকারী আত্মক ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করে কারসাজির মাধ্যমে শেয়ার বাজার থেকে কম দামে কিনতে একটি গুষ্টি কাজ করছে আমাদের কাছে প্রতীয়মান হয় ।

  • এম এন আজিম says:

    ২০১০ এর পরে সাধারণ বিনিয়োগকারীর একটি অংশ অহেতুক বুঝে না বুঝে শেয়ার সেল করতো। তাদের কিছু অংশ এখনো বাজারে সেই কাজটি করে থাকে। তাদেরকে সেল প্রেসার বন্ধ করতে হবে। এদেশে আফসোস করার সময় নেই। কম্পিটিশন যুগ আফসোস করলে মানুষ হাসে।

  • Anonymous says:

    শেয়ার বাজার ঠিকই অনেকদুর এগুবে। শুধু আপনাদের ধৈর্য্যর বাঁধ ভেঙ্গে যাচ্ছে এটাই বড় সমস্যা। বাজার কোথাও যাবেনা, বাজার ঠিকই থাকবে শুধু আপনার শেয়ার থাকবে না।

  • Anonymous says:

    ‌এটা শেয়ার বাজার না, হোগার বাজার।

  • Anonymous says:

    ‌গোয়া মারা বাজার, গোয়া মারা খাই‌তে চাই‌লে এই বাজা‌রে আসুন, ধী‌রে ধী‌রে আপনার গোয়া মার‌বে, আপনারা শুধু চে‌য়ে চে‌য়ে দেখ‌বেন, কিন্তু কিছু বল‌তে পার‌বেন না।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.