আজ: সোমবার, ২৩ মে ২০২২ইং, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২০শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ এপ্রিল ২০২২, বুধবার |



kidarkar

শেয়ারবাজারে বিএনবি সিকিউরিটিজ উল্লেখযোগ্য ভূমিকা রাখার আশ্বাস- সিওও আবু ফারাহ্

শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে বিনিয়োগের একটি প্রধান শর্ত একটি ভালো ব্রোকারেজ হাউস। বিনিয়োগের পরিবেশ, লেনদেনের স্বচ্ছতা, গ্রাহক সেবার মান, ব্যবসায়িক অভিজ্ঞতা, বিনিয়োগকারীরা যে হাউজে ট্রেড করবেন সে হাউসের ব্যবসায়িক সুনাম। সবকিছুই বিবেচনায় রেখে বিনিয়োগকারিরা একটি ব্রোকারেজ হাউস সব সময়ই পছন্দ করে থাকেন।

তেমনি নতুন ব্রোকারেজ হাউজ বিএনবি সিকিউরিটিজ লিমিটেডের লেনদেন কার্যক্রম শুরু হয়েছে। তেমনি রোববার থেকেই এই ব্রোকারেজ হাউজে শেয়ার কেনা-বেচা শুরু হয়েছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) আবু ফারাহ্ মো. ইকবাল।
তিনি বলেন, বিএনবি সিকিউরিটিজ লিমিটেডের লেনদেন শুরু হয়েছে বিষয়টি নিয়ে আমরা খুবই উচ্ছ্বসিত। আমরা গ্রাহকের অর্থের সর্বোচ্চ নিরাপত্তা দেয়ার প্রয়াস নিয়ে কাজ করবো। আশা করছি, দেশের পুঁজিবাজারে বিএনবি সিকিউরিটিজ লিমিটেড উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।
জানা গেছে, ব্রোকারেজ হাউজটিকে স্টক ব্রোকার রেজিস্ট্রেশন সার্টিফিকেট, তিন ডিজিটের আইডি এবং ছয় ডিজিটের নম্বর দেওয়া হয়েছে। প্রসঙ্গত, গত বছরের ৪ সেপ্টেম্বর ৫৫টি ব্রোকারেজ হাউজ বা ট্রেককে (ট্রেডিং রাইট এনটাইটেলমেন্ট সার্টিফিকেট) লাইসেন্স দেয় ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।

গত ২০ জানুয়ারি আরও তিনটি ব্রোকারেজ হাউজ অনুমোদন পাওয়ায় এখন এ তালিকা বেড়ে হয়েছে ৫৮টি। এতে ডিএসই’র সদস্যভুক্ত ব্রোকারেজ হাউজ বা ট্রেকের সংখ্যা দাঁড়াচ্ছে ২৮৩টিতে। নতুন ট্রেকগুলোর মধ্যে ইতিপূর্বে কয়েকটি প্রতিষ্ঠান লেনদেন কার্যক্রম শুরু করেছে।

জানা গেছে, রাজধানীর ধানমন্ডির সোবহানবাগের নাভানা নিউবুরী প্যালেসের সপ্তম তলায় বিএনবি সিকিউরিটিস লিমিটেডের অফিস। সেখান থেকেই প্রতিষ্ঠানটি লেনদেন কার্যক্রম চালাবে। এছাড়া মতিঝিল অফিস থেকেও শেয়ার কেনা-বেচা হবে। প্রতিষ্ঠানটির ট্রেক নাম্বার ২৭১ এবং ডিপি ৬৩১০০। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) দায়িত্বে রয়েছেন মো. আসাদুজ্জামান আল-মাসুম।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.