আজ: রবিবার, ২৯ মে ২০২২ইং, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ এপ্রিল ২০২২, বৃহস্পতিবার |



kidarkar

টানা পতনে শেয়ারবাজার

শেয়ারবাজার ডেস্ক : বৃহস্পতিবারও (০৭ এপ্রিল) পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে দেশের শেয়ারবাজারের লেনদেন। এদিন নিয়ে টানা চার কার্যদিবস পতন হয়েছে শেয়ারবাজারে। আগের কার্যদিবসের মতো আজও শেয়ারবাজারের সব সূচক কমেছে। সূচকের সাথে অধিকাংশ সিকিউরিটিজের দরও কমেছে। তবে টাকার পরিমাণে লেনদেন কিছুটা বেড়েছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২১.২৪ পয়েন্ট বা ০.৩১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬ হাজার ৬৪১.২৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২.৬১ পয়েন্ট বা ০.১৭ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৭.৪৪ পয়েন্ট বা ০.৩০ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৫৩.৬০ পয়েন্টে এবং দুই হাজার ৪৫১.৫৯ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৫১৫ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ২৫ কোটি ১৪ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৪৯০ কোটি ৫০ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৮১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৯৯টির বা ২৫.৯৮ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ২৩০টির বা ৬০.৩৭ শতাংশের এবং ৫২টি বা ১২.৬৫ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৫৪.৫৯ পয়েন্ট বা ০.২৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ৫১২.৪২ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৫টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৫৯টির, কমেছে ১৬৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির দর। আজ সিএসইতে ১৮ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

১ টি মতামত “টানা পতনে শেয়ারবাজার”

  • মোঃ সাহাব উদ্দিন মোল্লা says:

    শেয়ার বাজার এইটাই সংশোধন বলা যায়না কিন্তু যারা৭৮০০ সূচক ঊর্ধ্বমুখী থাকা অবস্থায় শেয়ার বাজার বিনিয়োগ করছে লাখ লাখ বিনিয়োগকারী ক্ষতিগ্রস্ত হয়েছে আর এ বাজার কতটা নিম্নমুখী হবে বর্তমান সরকারের শেয়ার বাজার সব সময়ই নিতি সয়হাতা প্রদান করে আসছে । বাংলাদেশ ব্যাংকের গভর্নর মহোদয় শেয়ার বাজার ভবিষ্যতে নিয়ে কোন প্রয়োজন আছে বলে মনে হয় না।, লাখ লাখ বেকার যুবক শেয়ার বাজার বিনিয়োগ করছে তারা এখন কি হবে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.