আজ: রবিবার, ২৯ মে ২০২২ইং, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ এপ্রিল ২০২২, রবিবার |



kidarkar

এমএফএস’র অপব্যবহার রোধে পুলিশ-বিকাশের কর্মশালা

নিজস্ব প্রতিবেদক: মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস) এর মত গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় আর্থিক সেবাটি যাতে অপরাধমূলক কর্মকান্ডে ব্যবহৃত না হয়, সে বিষয়ে সচেতনতা বাড়াতে রাজবাড়ী জেলার শতাধিক বিকাশ এজেন্ট ও জেলা পুলিশ কর্মকর্তাদের নিয়ে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়। রাজবাড়ী জেলা পুলিশ এর সার্বিক সহযোগিতায় পৌর ভবনে অনুষ্ঠিত এই কর্মশালার আয়োজন করে দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর স্থানীয় সদস্য এবং এমএফএস এজেন্টদের নিয়ে অনুষ্ঠিত বিশেষ এই কর্মশালায় অংশগ্রহণ করেন রাজবাড়ী জেলার শতাধিক বিকাশ এজেন্ট। আর্থিক খাতে অপরাধমূলক কর্মকান্ড ও অপব্যবহার ঠেকাতে এবং কমপ্লায়েন্স মেনে যথাযথ পদ্ধতিতে এমএফএস এর ব্যবহার নিশ্চিত করতে বিকাশের উদ্যোগে দেশজুড়ে ধারাবাহিক সচেতনতা কার্যক্রমের অংশ হিসেবে এবার রাজবাড়ীতে এই কর্মশালা অনুষ্ঠিত হলো।

কর্মশালায় এমএফএস অপব্যবহার করে সংঘটিত অপরাধসমূহ, অপরাধী চক্র চিহ্নিতকরণের উপায় এবং অপব্যবহার রোধে বিকাশ এর বিভিন্ন পদক্ষেপ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। এমএফএস সেবার অপব্যবহার রোধে স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থাকে কিভাবে তথ্য দিয়ে সহায়তা করা যায়, সে বিষয়েও বিস্তারিত আলোচনা হয়।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক এডিশনাল আইজিপি ও বিকাশ এর উপদেষ্টা ড. মোঃ নাজিবুর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন বিকাশ এর হেড অফ এক্সটারনাল অ্যাফেয়ার্স এ কে এম মনিরুল করিম; রাজবাড়ী জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপারেশন্স) শাহনেওয়াজ রাজু, বিপিএম-সেবা, পিপিএম।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.