আজ: সোমবার, ২৩ মে ২০২২ইং, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২০শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৩ এপ্রিল ২০২২, বুধবার |



kidarkar

যে কারণে নেপাল গিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন আরিফিন শুভ

বিনোদন ডেস্ক :মার্চের শেষ সকালে অন্তর্জালে নেপাল যাওয়ার খবর জানিয়েছিলেন ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক আরিফিন শুভ। এরপর ফেসবুকে বেশ কিছু ব্যবসায়িক প্রচারণায় সরব থাকলেও ছিলেন যোগাযোগবিচ্ছিন্ন। নায়ককে পাওয়া যাচ্ছিল না হোয়াটসঅ্যাপ বা অন্য মাধ্যমেও। অবশেষে এমন উধাও হওয়ার কারণ জানা গেল। নেপালের রাজধানী থেকে কিছুটা দূরে ১০ দিনের বিপাসনা মেডিটেশনে (ধ্যানে) মগ্ন ছিলেন তিনি। শুভ নিজেই ফেসবুকে দেয়া এক ভিডিও বার্তায় ভক্তদের এই তথ্য জানিয়েছেন।

আরিফিন শুভ ভিডিও বার্তায় জানিয়েছেন, “গত প্রায় দেড় বা পৌনে দুই বছর ধরে বঙ্গবন্ধুর বায়োপিক ‘মুজিব’ নিয়ে গভীর মনোনিবেশে শারীরিক ও মানসিকভাবে অস্থির ছিলাম। তারপর আপনারা জানেন আমার মায়ের একটা সার্জারি নিয়ে…। আমি একটু সবকিছু থেকে বের হতে চেয়েছিলাম। বিপাসনা মেডিটেশনের ব্যাপারে ছয়-সাত বছর ধরে জানি, কিন্তু হয়নি। এটা ১০ দিনের একটা রেসিডেন্সিয়াল কোর্স…, যেখানে যেখানে সেন্টার আছে সেখানে আবেদন করে ১০ দিন থাকতে হয়। মজার ব্যাপার হলো এখানে কিছু নিয়মকানুন আছে; ১০ দিন আপনি কারও সাথে কথা বলতে পারবেন না, এমনকি ইশারাতেও কথা বলতে পারবেন না, শুধু যাঁরা শিক্ষক থাকবেন তাঁদের সঙ্গে কথা বলতে পারবেন…। ব্যাপারটি বেশ কঠিন…।ওই ভিডিওতে শুভ নেপালের সেই বিপাসনা মেডিটেশন সেন্টার ভক্তদের ঘুরে দেখান এবং জানান, তিনি কোর্স শেষ করেছেন মঙ্গলবার (১২ এপ্রিল)। নেপালে আরও দুদিন অবস্থান করে বৃহস্পতিবার (১৪ এপ্রিল) দেশে ফিরবেন তিনি।

উল্লেখ্য, বিপাসনা মেডিটেশন ভারতের সবচেয়ে প্রাচীন ধ্যান-কৌশলগুলোর একটি। ভারতে আড়াই হাজার বছরেরও বেশি সময় আগে দীর্ঘায়ু লাভের পন্থা হিসেবে এই ধ্যানের আবির্ভাব।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.