আজ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ইং, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৩ এপ্রিল ২০২২, বুধবার |

kidarkar

বাংলাদেশকে হোয়াইটওয়াশ করেও চাকরি হারানোর শঙ্কায় বাউচার!

স্পোর্টস ডেস্ক : পোর্ট এলিজাবেথ টেস্টে একদিন হাতে রেখেই বাংলাদেশকে ৩৩২ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে হারলেও টেস্ট সিরিজ তারা ২-০ ব্যবধানে জিতে নিয়েছে। সিরিজ জয়ের পরও প্রোটিয়াদের প্রধান কোচ মার্ক বাউচারের ভবিষ্যৎ নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।

তার বিরুদ্ধে কদিন আগেই বর্ণবাদের অভিযোগ তুলেছেন সাবেক সতীর্থ পল অ্যাডামস। শুধু বাউচারই নন আরও বেশ কয়েকজন সতীর্থের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছেন তিনি। এই অভিযোগের পর নড়েচড়ে বসেছে ক্রিকেট সাউথ আফ্রিকা (সিএসএ)।মে মাসের ১৬ থেকে ২০ তারিখের মধ্যে তাঁর বিরুদ্ধে করা অভিযোগের শুনানি অনুষ্ঠিত হবে। অভিযোগ প্রমাণিত হলে বড় শাস্তির মুখোমুখি হতে হবে এই প্রোটিয়া কোচকে। সোমবার পোর্ট এলিজাবেথে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে বাউচার এমন কিছুরই ইঙ্গিত দিয়েছেন।দক্ষিণ আফ্রিকার প্রধান কোচের ভাষ্য, ‘কোচিংটাকে আমি খুব উপভোগ করি। খুব ভালো একটা ইউনিট পেয়েছি। তবে মাঠের বাইরের ইস্যুটা বেশ বিপদে ফেলেছে। খুব কঠিন সময় যাচ্ছে আমার। একমাত্র আমিই জানি কোন ঝামেলার ভেতর দিয়ে আমি যাচ্ছি।

২০১৯ এর ডিসেম্বরে অনেক প্রতিকূলতার মধ্য দিয়ে দক্ষিণ আফ্রিকার প্রধান কোচের দায়িত্ব নিয়েছিলেন বাউচার। দক্ষিণ আফ্রিকার প্রথম কৃষ্ণাঙ্গ কোচ এনোক এনকিউয়ের স্থলাভিষিক্ত হয়েছিলেন বাউচার। ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত বাউচারের সঙ্গে সিএসএর চুক্তি হয়েছিল। সর্বশেষ ভারত ও নিউজিল্যান্ড সিরিজ নিয়ে তিনি বলেছেন, ‘প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলতে আমি খুব পছন্দ করি। ভারত ও নিউজিল্যান্ডের মতো শক্ত প্রতিপক্ষের বিপক্ষে আমরা সিরিজ খেলেছি। এদের বিপক্ষে খেললে আপনার প্রতিযোগিতামূলক মানসিকতা বোঝা যাবে। যখন আমি ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ায় গিয়ে যখন আমি খেলেছিলাম, তখন খুব কঠিন ছিল।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.