আজ: বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২ইং, ২৩শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই জিলহজ, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ মে ২০২২, শুক্রবার |



kidarkar

ইস্ট ডেল্টায় ‘ইন্টার্নশিপ রঁদেভূ’

নিজস্ব প্রতিবেদক: ইন্টার্নশিপের জন্য শিক্ষার্থীদের প্রস্তুত করে তুলতে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি আয়োজন করেছিলো ‘ইন্টার্নশিপ রঁদেভূ’ শিরোনামে এক কর্মশালা।

২৬ মে বৃহস্পতিবার বিকেল ৩টায় ইডিইউ স্থায়ী ক্যাম্পাসের সেমিনার কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রবন্ধ উপস্থাপন করেন শেঠ প্রপার্টিজের ডিরেক্টর সারিস্থ বিনতে নূর এবং ইউনিলিভারের সিনিয়র টেরিটরি ম্যানেজার সাঈদুর রহমান।

প্রতিযোগিতাপূর্ণ চাকরির বাজারে প্রবেশের জন্য শিক্ষার্থীরা কিভাবে নিজেকে প্রস্তুত করে তুলবে কর্মশালায় এ সংক্রান্ত বিস্তারিত আলোচনা হয়। সিভি ও কভার লেটার লেখা থেকে শুরু করে জব ইন্টারভিউর নানা খুটিনাটি বিষয় উঠে আসে এ আলোচনায়। বক্তারা বলেন, শিক্ষাজীবনেই নিজেকে গড়ে তুলতে হবে, প্রস্তুতি নিতে হবে ভবিষ্যৎ প্রতিযোগিতার। পড়াশোনায় ভালো ফল অর্জনের পাশাপাশি নানা সামাজিক-সাংগঠনিক কাজে নিজেকে সম্পৃক্ত করতে হবে।

ইন্টারভিউতে ঘাবড়ে না গিয়ে স্বতঃস্ফূর্ত থাকার পরামর্শ দেন আলোচকদ্বয়। তারা বলেন, চাকরিতে প্রবেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হলো ইন্টারভিউ। ইন্টারভিউতে পজিটিভ থেকে চাকরিদাতাদের কাছে নিজেকে গ্রহণযোগ্য করে তুলতে হবে। চাকরির ধরণ বুঝে নিজের প্রস্তুতি নিতে হবে।

ইডিইউর প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, চাকরিপ্রার্থীর অবশ্যই চাকরির বাজার সম্পর্কে পূর্ণাঙ্গ ধারণা থাকা জরুরি। বিভিন্ন কর্মশালা-সেমিনার আয়োজনের মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে এ সংক্রান্ত সচেতনতা তৈরি করছে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি। এর পাশাপাশি ইন্টারন্যাশনাল গ্র্যাজুয়েট লিডারশিপ এক্সপেরিয়েন্স প্রোগ্রামের অধীনে শিক্ষার্থীদের বিভিন্ন উন্নত দেশে নিয়ে যাচ্ছি আমরা, যাতে সেখানকার বড় বড় প্রতিষ্ঠানগুলো পরিদর্শনের মাধ্যমে বাস্তব অভিজ্ঞতা অর্জন করতে পারে। যা পরবর্তীতে কর্মক্ষেত্রে নেতৃত্ব প্রদানে ইডিইউ গ্র্যাজুয়েটদের অধিকতর সক্ষম করে তুলবে।

এতে আরো উপস্থিত ছিলেন ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির নেটওয়ার্কিং এন্ড প্লেসমেন্ট সেলের কর্মকর্তাগণ। তারা গ্র্যাজুয়েটদের ইন্টার্নশিপ ও চাকরিপ্রাপ্তি নিশ্চিত করতে কাজ করেন। এক্ষেত্রে উল্লেখ্য, রাজধানী ঢাকাসহ চট্টগ্রামের প্রায় প্রতিটি বড় প্রতিষ্ঠানে বর্তমানে ইডিইউর গ্র্যাজুয়েটরা কর্মরত আছেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.