আজ: বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২ইং, ২৩শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই জিলহজ, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ মে ২০২২, শনিবার |



kidarkar

দুইশ শিক্ষার্থীকে বৃত্তি দিয়েছে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক

শেয়ারবাজার ডেস্ক:সামাজিক দায়বদ্ধতা কার্যক্রমের (সিএসআর) আওতায় ২০১৯ সালে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষায় উত্তীর্ণ দুইশ মেধাবী শিক্ষার্থীকে উচ্চশিক্ষার জন্য বৃত্তি দিয়েছে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক।

শনিবার (২৮ মে) রাজধানীর অফিসার্স ক্লাবে এক অনুষ্ঠানে বৃত্তিপ্রাপ্তদের হাতে সনদপত্র তুলে দেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকটির চেয়ারম্যান সেলিম রহমান।

অনুষ্ঠানে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফরমান আর চৌধুরী বলেন, দেশের শীর্ষস্থানীয় বেসরকারি বাণিজ্যিক ব্যাংক হিসেবে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড প্রতিষ্ঠালগ্ন থেকেই বিভিন্ন সামাজিক ও মানবিক কল্যাণমূলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। এর ধারাবাহিকতায় দেশের শিক্ষা খাতের উন্নয়নের লক্ষ্যে প্রতি বছর নতুন করে দুইশ মেধাবী শিক্ষার্থীকে স্নাতক পর্যায়ে চার বছরের জন্য এ বৃত্তি দেওয়া হয়।

তিনি বলেন, নতুন ও পুরোনো মিলে প্রতি বছর আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের বৃত্তি কার্যক্রমের আওতায় মোট আটশ জন মেধাবী শিক্ষার্থীকে প্রায় চার কোটি টাকার বৃত্তি দেওয়া হবে। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা মাসিক সাড়ে তিন হাজার ও এককালীন আট হাজার টাকা করে বৃত্তি পাবেন। এ বৃত্তির মাধ্যমে শিক্ষার্থীরা তাদের উচ্চশিক্ষা সম্পন্ন করে সুনাগরিক হিসেবে গড়ে উঠবে। তারা দেশ ও জাতির উন্নতিতে নিজেদের নিয়োজিত করবে।

ব্যাংকের চেয়ারম্যান আলহাজ সেলিম রহমান বলেন, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক বিভিন্ন সেবামূলক কর্মকাণ্ড পালন করে থাকে। এর ধারাবাহিকতায় শিক্ষাবৃত্তি কর্মসূচি পরিচালিত হয়ে আসছে। ভবিষ্যতেও এ ধরনের কার্যক্রম অব্যাহত রাখার আশ্বাস দেন তিনি।

২ উত্তর “দুইশ শিক্ষার্থীকে বৃত্তি দিয়েছে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.