আজ: মঙ্গলবার, ২১ মে ২০২৪ইং, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩০ মে ২০২২, সোমবার |

kidarkar

আইপিএল চ্যাম্পিয়ন গুজরাট

স্পোর্টস ডেস্ক:আইপিএলের ফাইনালে ১৩০ এর কম রান ডিফেন্ড করে জয়ের রেকর্ড একটাই। সেটা মুম্বাই ইন্ডিয়ান্সের দখলে। ২০১৭ আইপিএলের ফাইনালে ১৩০ রানের লক্ষ্য দিয়ে রাইজিং পুনে সুপারজায়ান্টসকে এক রানে হারিয়ে শিরোপা ঘরে তুলেছিল মুম্বাই।

গুজরাট টাইটান্সের বিপক্ষে ১৩০ তোলার পর সেই রেকর্ডই যেন পুনরাবৃত্তি করতে চাইছিল রাজস্থান রয়্যালস। তবে শেষটা মন মতো হলো না। হার্দিক পান্ডিয়ার অলরাউন্ড নৈপুণ্যে ৭ উইকেটে হেরে ১৪ বছর পর ফাইনালে উঠেও শিরোপার স্বাদ বঞ্চিত হলো রাজস্থান।

দলটির দেয়া মাঝারি লক্ষ্যে খেলতে নেমে দলীয় ৯ রানেই ওপেনার ঋদ্ধিমান সাহাকে (৫) হারায় গুজরাট। দলীয় ২৩ রানে ফিরে যান উইকেটরক্ষক ব্যাটার ম্যাথু ওয়েড (৮)। এরপর ওপেনার শুভমান গিলের সঙ্গে দারুণ এক জুটি গড়ে গুজরাটের প্রাথমিক বিপর্যয় সামাল দেন অধিনায়ক হার্দিক। তিনি ৩০ বলে ৩৪ রান করে ফিরে গেলেও ডেভিড মিলারকে নিয়ে ৪৭ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে গুজরাটকে জিতিয়ে মাঠ ছাড়েন গিল। শেষ পর্যন্ত ৪৫ রানে অপরাজিত ছিলেন গিল। আর ৩২ রান করে তার সঙ্গী ছিলেন মিলার। রাজস্থানের হয়ে একটি করে উইকেট নিয়েছেন ট্রেন্ট বোল্ট, প্রসিধ কৃষ্ণা ও যুবেন্দ্র চাহাল।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে শুরু থেকেই গুজরাটের বোলারদের তোপের মুখে পড়ে রাজস্থান। চাপের মুখে গুজরাটের বোলারদের ওপর চড়াও হতে গিয়ে ২২ রান করে ফিরেছেন ওপেনার ইয়াসভি জায়সাওয়াল। অধিনায়ক স্যামসনের ব্যাট থেকে এসেছে মাত্র ১৪ রান। আইপিএলের এবারের আসরে দুর্দান্ত ফর্মে থাকা বাটলার একপ্রান্ত আগলে রাখলেও অন্যপ্রান্তে ছিল ব্যাটারদের আসা যাওয়া। বাটলার ৩৯ রান করে ফিরলে নিচের দিকের আর কোনো ব্যাটার দাঁড়াতে পারেননি। ফলে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩০ রানের বেশি করতে পারেনি তারা।

বল হাতে গুজরাটের সবচেয়ে সফল বোলার হার্দিক। তিনি ১৭ রানে নিয়েছেন ৩ উইকেট। রাজস্থানেরে তিন মারকুটে ব্যাটার বাটলার, স্যামসন ও শিমরন হ্যাটমায়ারকে ফিরিয়েছেন তিনি। এ ছাড়া দুটি উইকেট নিয়েছেন সাই কিশোর। একটি করে উইকেট ঝুলিতে নিয়েছেন মোহাম্মদ শামি, ইয়াস দয়াল ও রশিদ খান।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.