আজ: মঙ্গলবার, ২১ মে ২০২৪ইং, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩১ মে ২০২২, মঙ্গলবার |

kidarkar

‘চলমান প্রকল্প বাস্তবায়ন হলে সাশ্রয়ী মূল্যে বিদ্যুৎ মিলবে’

শেয়ারবাজার ডেস্ক:বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, আমরা বিদ্যুৎ উৎপাদনে বিদেশ থেকে তেল আনছি, গ্যাস আনছি। সেখানে আমাদের প্রভাব পড়ছে। কিন্তু, আমাদের শতভাগ বিদ্যুতায়নের দিকেও যেতে হবে।

তিনি বলেন, আমাদের পরিকল্পনা শতভাগ বিদ্যুতায়ন। সেটা আমরা বাস্তবায়ন করেছি। এখন আমাদের উদ্দেশ্য সাশ্রয়ী মূল্যে গ্রাহকদের কাছে বিদ্যুৎ পৌঁছে দেওয়া। আমাদের রামপাল বিদ্যুৎ প্রকল্প আসছে, নিউক্লিয়ার প্রকল্প আসছে, বেশ কয়েকটি প্রকল্প আসছে। এসব প্রকল্প বাস্তবায়ন হলে আমরা সাশ্রয়ী মূল্যে বিদ্যুৎ দিতে পারবো।

মঙ্গলবার (৩১ মে) ফোরাম ফর এনার্জি রিপোর্টার্স বাংলাদেশে ও বিদ্যুৎ উন্নয়ন বোর্ড আয়োজিত মিট দ্যা প্রেস অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

নসরুল হামিদ বলেন, আমরা আগামীতে হাইড্রোজেন পলিসির দিকে আগাবো৷ অনেক উন্নত দেশ আগামীতে হাইড্রোজেন পলিসি নিয়ে চিন্তা করছে। আমরাও সেটা নিয়েই ভাবছি।

তিনি বলেন, অনেকেই অনেক কথা বলেন। কিন্তু, শতভাগ বিদ্যুতায়নের কথা কেউ অস্বীকার করে না।

বঙ্গবন্ধু জ্বালানি নিয়ে বড় পরিকল্পনা করেছিলেন উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ১৯৭৩-৭৪ সালেও তিনি (বঙ্গবন্ধু) রাশিয়া থেকে পাওয়ার প্ল্যান্ট এনেছিলেন। তিনি জনগণের জন্য চিন্তা করেছিলেন। সেই চিন্তা বাস্তবায়নেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা চেষ্টা করে যচ্ছেন।

মিট দ্যা প্রেস অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- ফোরাম ফর এনার্জি রিপোর্টার্স বাংলাদেশের (এফআইআরবি) চেয়ারম্যান শামীম জাহাঙ্গীর, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান মাহবুবুর রহমান প্রমুখ। এসময় বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের ঊধ্র্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.