আজ: মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ইং, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ জুন ২০২২, বৃহস্পতিবার |

kidarkar

সূচকের সামান্য পতনে লেনদেন শেষ

শেয়ারবাজার রিপোর্ট:আজ সপ্তাহের শেষ কার্য্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের সামান্য পতন হয়েছে, কমেছে টাকার অংকে লেনদেনের পরিমাণও।অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার ডিএসইতে ৭৫৮ কোটি ২৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৬১ কোটি ৩৯ লাখ টাকা কম।  গতকাল  ডিএসইতে ৯১৯ কোটি ৬৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৪৮০ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে  ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৭৯ পয়েন্ট বেড়ে  অবস্থান করছে ১ হাজার ৪১৩ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১ পয়েন্ট কমে  দাঁড়িয়েছে ২ হাজার ৩৫২ পয়েন্টে।

আজ ডিএসইতে ৩৮০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৩৭টির, কমেছে ১৯৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৭টির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)ও সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ সিএসই সার্বিক সূচক সিএসপিআই ১০ পয়েন্ট বেড়েছে। এদিন সিএসইতে ৩০ কোটি ১৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

১ টি মতামত “সূচকের সামান্য পতনে লেনদেন শেষ”

  • মোঃ সাহাব উদ্দিন মোল্লা says:

    শেয়ার বাজার ভবিষ্যতে আরো অনেক ভালো হবে বলে আমরা সাধারণ বিনিয়োগকারীরা আশা করছি। মাননীয় অর্থমন্ত্রী মহোদয় বাজেট ঘোষণা করেছে এতে করে সাধারণ বিনিয়োগকারীদের জন্য সুখবর আছে শুধু তালিকাভুক্ত কোম্পানি কর্পোরেট কর কমিয়ে ছে অন্য কোনো ভালো খবর নাই গত কয়েক মাস ধরে যে ভাবে দরপতন অব্যাহত রয়েছে অনেক ভালো শেয়ার দর পতন হয়েছে এমতাবস্থায় এই ভাবে চলতে থাকে এতে করে সাধারণ বিনিয়োগকারীদের মনোবল ভেঙে যাবে লাখ লাখ বেকার যুবক শেয়ার বাজার বিনিয়োগ করছে কোটি কোটি পরিবার এই শেয়ারবাজারে বিনিয়োগ করে পরিবার চালালায় ।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.