আজ: রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪ইং, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৪ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ জুন ২০২২, বৃহস্পতিবার |

kidarkar

জাবি ভর্তি পরীক্ষার আবেদন শেষ দিন আজ

শেয়ারবাজার ডেস্ক:জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার আবেদনের সময় শেষ হবে আজ। গত ১৮ মে ভর্তি পরীক্ষার এ আবেদন শুরু হয়।

বৃহস্পতিবার (১৬ জুন) সকালে বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্টার (শিক্ষা) ও কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব মো. আবু হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

আবু হাসান বলেন, ভর্তি পরীক্ষার আবেদনের নির্ধারিত সময় মধ্যরাতে শেষ হচ্ছে। এখন পর্যন্ত (দুপুর পৌনে ১২ টা) দুই লাখ ৬৩ হাজার ৩০৪ আবেদন পড়েছে। এ সেশনে মেধাতালিকায় এক হাজার ৮৮৮ জনকে ভর্তি নেওয়া হবে।

এরমধ্যে ‘এ’ ইউনিটে ৭১ হাজার ৮৯৯টি, ‘বি’ ইউনিটে ৪৩ হাজার ৯৫৪ টি ও ‘সি’ ইউনিটে ৪৮ হাজার ২১৪ আবেদন পড়ে।

আবু হাসান আরও বলেন, ‘ডি’ ইউনিটে সবচেয়ে বেশি ও ‘ই’ ইউনিটে সবচেয়ে কম আবেদন পড়েছে। ‘ডি’ ইউনিটে আবেদন পড়েছে ৪২ হাজার ৩৫৩টি ও ‘ই’ ইউনিটে আবেদন পড়েছে ১৬ হাজার ৪৪৮টি।

এবার গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি) মিলে ‘এ’ ইউনিট; সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদ মিলে ‘বি’ ইউনিট; কলা ও মানবিক অনুষদ, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, চারুকলা বিভাগ এবং বঙ্গবন্ধু ও তুলনামূলক সাহিত্য সংস্কৃতি ইনস্টিটিউট মিলে ‘সি’ ইউনিট; জীববিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিট এবং ব্যবসায় শিক্ষা অনুষদ ও ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) মিলে ‘ই’ ইউনিটের অধীনে পাঁচ অনুষদে ভর্তি পরীক্ষা নেওয়া হবে।

এবারের ভর্তি পরীক্ষায় এ, বি, সি ও ই ইউনিটে আবেদন ফি ৯০০ টাকা ও ডি ইউনিটে আবেদন ফি ৬০০ টাকা নির্ধারণ করা হয়েছে। ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে ৩১ জুলাই থেকে ১১ আগস্ট।

শেয়ারবাজার নিউজ/খা.হা.

১ টি মতামত “জাবি ভর্তি পরীক্ষার আবেদন শেষ দিন আজ”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.