আজ: সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩ইং, ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ই রজব, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৯ জুন ২০২২, রবিবার |


kidarkar

হবিগঞ্জে বন্যায় তলিয়ে গেছে ২১ হাজার হেক্টর ফসল


শেয়ারবাজার ডেস্ক:হবিগঞ্জে টানা বর্ষণ আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে তলিয়ে গেছে ২১ হাজার হেক্টর জমির ফসল। এর মধ্যে রয়েছে আউশ ও আমন ধান। এছাড়া সবজিও রয়েছে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা যায়, নদীর পানি বাড়তে থাকায় প্লাবিত হয়েছে নবীগঞ্জ ও আজমিরীগঞ্জ উপজেলা। এছাড়া হাওরের পানি প্রবেশ করে ডুবে গেছে ছয় হাজার হেক্টর জামিতে চাষ করা আউশ ধান। আরও তলিয়ে গেছে ১৩ হাজার ৭০০ হেক্টর জমির আমন ধান ও দুই হাজার ৭০ হেক্টর জমির সবজি। এদিকে বন্যার পানিতে লাখাই, বানিয়াচং ও সদর উপজেলায় প্লাবিত হয়েছে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক (উদ্যান) নয়ন মনি সূত্রধর গণমাধ্যমকে জানান, পানিতে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে নবীগঞ্জ ও লাখাই উপজেলা। এসব উপজেলার আউশ, বোনা আমন ও সবজির ক্ষতি হয়েছে। পানি না নামা পর্যন্ত বলা যাবে না ডুবে যাওয়া ধানের মধ্যে কতটুকু টিকতে পারে।

flood-3.jpg

এদিকে স্মরণকালের ভয়াবহ বন্যার মুখে পড়েছে সিলেট-সুনামগঞ্জ। বৃষ্টি আর পাহাড়ি ঢল অব্যাহত থাকায় সিলেট নগরের প্রায় সব এলাকা তলিয়ে গেছে। বিচ্ছিন্ন হয়ে গেছে সড়ক ও রেল যোগাযোগ। মোবাইল নেটওয়ার্ক ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এরই মধ্যে এসব অঞ্চলে দেখা দিয়েছে খাবার ও নিরাপদ পানির জন্য হাহাকার।

শেয়ারবাজার নিউজ/খা.হা.


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.