আজ: শুক্রবার, ২৪ মে ২০২৪ইং, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ জুন ২০২২, মঙ্গলবার |

kidarkar

বার্সেলোনায় খেলতে ‘পাগল’ হয়ে আছেন রোনালদো সতীর্থ

স্পোর্টস ডেস্ক:সাবেক রিয়াল মাদ্রিদ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে তিনি খেলেন পর্তুগাল জাতীয় দলে। তবে তার ‘স্বপ্ন’ বার্সেলোনাতে খেলার, সেজন্যে পর্তুগিজ মিডফিল্ডার বার্নার্ডো সিলভা রীতিমতো ‘পাগলই’ হয়ে আছেন, জানাচ্ছে স্প্যানিশ সংবাদ মাধ্যম। বার্সেলোনাও চলতি দলবদলে তাকে দলে ভেড়াতে চাইছে। সবশেষ খবর, এ বিষয়ে কোচ পেপ গার্দিওলার মৌখিক সম্মতিও পেয়ে গেছেন ম্যানচেস্টার সিটি মিডফিল্ডার।

সবশেষ বার্ষিক সাধারণ সভায় সব মিলিয়ে প্রায় ৮০০০ কোটি টাকার আর্থিক চুক্তির বিষয়ে সম্মতি দিয়েছেন বার্সেলোনার সদস্যরা। এর পর থেকেই কাতালান ক্লাবটিতে বইছে দুঃসময় পেছনে ফেলার হাতছানি। চলতি দলবদলে বড় পরিবর্তনের আভাসও মিলছে তাতে। সেই সম্মতির পর থেকেই বার্নার্ডোকে বার্সেলোনায় নিয়ে যাওয়ার গুঞ্জন পেয়েছে নতুন মাত্রা।

আগামী ২৫ জুন বার্সেলোনা ম্যানচেস্টার সিটির বিপক্ষে ক্লাব প্রীতি ম্যাচ খেলবে। সেই ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনেও আঁচ পাওয়া যাচ্ছিল এই দলবদলের। গতকাল সেই সংবাদ সম্মেলনে কোচ পেপ গার্দিওলাকে বার্নার্ডো সিলভার বিষয়ে প্রশ্ন করেছিলেন খোদ বার্সেলোনা সভাপতি হোয়ান লাপোর্তা। জিজ্ঞেস করেছিলেন পর্তুগাল মিডফিল্ডারকে নিয়েই সিটি খেলবে কি না। জবাবে গার্দিওলা বলেন, ‘আমরা বার্নার্ডো সিলভার সঙ্গে ১১ জন খেলোয়াড় নিয়ে খেলব।’

আর তাতেই গুঞ্জন পাচ্ছে নতুন মাত্রা। স্থানীয় সংবাদ মাধ্যম দিয়ারিও এএস জানাচ্ছে, ‘পর্তুগিজ এই মিডফিল্ডার বার্সেলোনায় যোগ দিতে পাগল হয়ে আছেন রীতিমতো। তার প্রতিনিধি হোর্হে মেন্দেজের সঙ্গেও কথা হয়ে গেছে তার। তার বার্সেলোনায় যোগ দেওয়ার ‘স্বপ্ন’ সত্যি করতে যা যা করা দরকার, সেটাও তিনি করবেন বলে পর্তুগিজ মিডফিল্ডারকে কথা দিয়েছেন মেন্দেজ।

যদিও বার্সেলোনার পক্ষে এই চেষ্টাকে আলোর মুখ দেখানোটা কঠিন হবে বলে জানিয়েছেন পেপ গার্দিওলা। তবে সবশেষ খবর থেকে আভাস মিলছে সেই সমস্যার সমাধানেরও।

স্প্যানিশ সাংবাদিক এলেনা কন্দিস জানাচ্ছেন, গার্দিওলার সঙ্গে কথা হয়ে গেছে সিলভার। এখন অপেক্ষা কেবল বার্সেলোনার ‘ভালো’ প্রস্তাবের। গার্দিওলার দল থেকে তাকে দলে টানতে বার্সেলোনার গুণতে হবে ১০০০ কোটি টাকার কাছাকাছি অর্থ। তবে সেটা কিছুটা কমানোর চেষ্টা করবে বার্সা, জানাচ্ছে স্প্যানিশ সংবাদ মাধ্যম। মূলত ফ্রেঙ্কি ডি ইয়ংকে বিক্রির টাকা দিয়েই বার্নার্ডোকে কিনতে চাইছে বার্সা।

ডাচ মিডফিল্ডার ফ্রেঙ্কির বার্সেলোনায় থাকার সম্ভাবনাটা বেশ ক্ষীণ। সিটি তাকে চাইছে না। ম্যানচেস্টার ইউনাইটেড আছে তাকে দলে ভেড়ানোর দৌড়ে। তবে তাকে ৮৫০ কোটি টাকার কমে না বিক্রির কথাও বলে দিয়েছে বার্সা। এই পরিস্থিতিটাও আছে অনেকটা বার্নার্ডোর বিষয়ে বার্সা-সিটির আলোচনার মতোই। টাকার অঙ্কটা কমানোর চেষ্টায় আছে ইউনাইটেড।

শেয়ারবাজার নিউজ/খা.হা.

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.