আজ: বুধবার, ১০ অগাস্ট ২০২২ইং, ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ জুলাই ২০২২, বুধবার |



kidarkar

বাংলাদেশ কমার্স ব্যাংক শরীয়াহ্ ভিত্তিক ইসলামী ব্যাংকিং কার্যক্রম উদ্বোধন

 

নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেডের শরীয়াহ্ ভিত্তিক ইসলামী ব্যাংকিং কার্যক্রম অত্যাধুনিক সকল ব্যাংকিং সুবিধাসহ শুভ উদ্বোধন হয়েছে।

বুধবার বিকালে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ড. ইঞ্জিনিয়ার রশিদ আহমেদ চৌধুরী এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য প্রদান করেন ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব মোঃ তাজুল ইসলাম।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনাব হাফেজ মুফতি মুহাম্মদ মুহিবুল্লাহ বাকী, সভাপতি শরীয়াহ্ সুপারভাইজরী কমিটি; জনাব হুমায়ুন বখতিয়ার এফসিএ, চেয়ারম্যান পর্ষদ নির্বাহী কমিটি, ড. মোঃ
সফিকুল ইসলাম এফসিএ, চেয়ারম্যান পর্ষদ অডিট কমিটি, ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক জনাব কাজী মোঃ রেজাউল করিম ও প্রধান কার্যালয়ের সকল বিভাগীয় প্রধানসহ নির্বাহী ও কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন শাখার ব্যবস্থাপক ও সম্মানিত গ্রাহকবৃন্দ ।

প্রধান অতিথি ড. হাছান মাহ্মুদ এমপি তার বক্তব্যে প্রত্যাশা ব্যক্ত করে বলেন প্রাথমিকভাবে গুলশান শাখা, ঢাকা এবং মুরাদপুর শাখা, চট্টগ্রাম ইসলামী ব্যাংকিং কার্যক্রম শুরু করছে। শাখাগুলি দ্রুততম সময়ে সেবা প্রদানের মাধ্যমে গ্রাহকদের মন জয় করতে পারবে।

তিনি আশা প্রকাশ করেন যে, সর্বাধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত ইসলামী শাখাগুলো নিজস্ব এলাকার অর্থনীতিকে আরও বেগবান করতে যথাযথ ভূমিকা পালন করবে।

বিশেষ অতিথি জনাব মোঃ তাজুল ইসলাম তার বক্তব্যে বলেন, ধীরে ধীরে জেলা পর্যায়ের শাখাগুলোও ইসলামি ধারায় রূপান্তরিত হবে। এভাবে ব্যাংকটি একসময় পুরোটাই ইসলামি হয়ে যাবে। ইসলামী ব্যাংকিং শাখা দুইটির এলাকা ক্রমবর্ধিষ্ণু ব্যবসায়িক এলাকা হিসেবে অবহিত করে বলেন, ব্যাংকিং নিয়মের মধ্যে থেকে এলাকার গ্রাহকবৃন্দকে সকল ধরনের ব্যাংকিং সেবা প্রদান করা সম্ভবপর হবে।

অনুষ্ঠানে সভাপতি ড. ইঞ্জিনিয়ার রশিদ আহমেদ চৌধুরী তার বক্তব্যে দেশের সকল অঞ্চলে বাংলাদেশ কমার্স ব্যাংকের সেবাকে দ্রুত সম্প্রসারণ করার প্রত্যাশা ব্যক্ত করেন, পাশাপাশি তিনি গ্রাহক সেবার ওপর সর্বাধিক গুরুত্বারোপ করে ব্যবসা-বাণিজ্যের সকল ক্ষেত্রে ব্যাংকের বিভিন্ন কার্যক্রমের কথা সভায় উপস্থিত সকলকে অবহিত করেন। বিশেষ অতিথিবৃন্দ তাদের বক্তব্যে গ্রাহকদের সর্বোচ্চ সেবা প্রদানের প্রত্যয় ব্যক্ত করেন।

সবশেষে ব্যাংকের কার্যক্রম ও অগ্রগতির জন্য মহান আল্লাহ তায়ালার অশেষ রহমত কামনা করা হয়।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.