আজ: শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ইং, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ জুলাই ২০২২, বৃহস্পতিবার |

kidarkar

সূচকের সামান্য উত্থানে চলছে লেনদেন

শেয়ারবাজার রিপোর্ট:সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের সামান্য উত্থানে লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর প্রথম ঘন্টায় বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, বেলা ১১টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৩৭২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক .২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৮৯ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক .৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ২৯৯ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ৩৬৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৫ টির, দর কমেছে ১২০ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৬৯টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৪৩ কোটি ৪২ লাখ ৩ হাজার টাকা।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই আগের দিনের চেয়ে ৩১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৭১৮ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ১৪১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৮ টির, দর কমেছে ৬৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮ টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১০ কোটি ৬৫ লাখ ৬১ হাজার টাকা।

 

শেয়ারবাজার নিউজ/খা.হা.

১ টি মতামত “সূচকের সামান্য উত্থানে চলছে লেনদেন”

  • মোঃ সাহাব উদ্দিন মোল্লা says:

    শেয়ার বাজার ভবিষ্যতে আরো অনেক ভালো হবে বলে আমরা সাধারণ বিনিয়োগকারীরা আশা করছি ।।।‌‌ মনে হয় বাংলাদেশ ব্যাংকের নতুন গভর্নর মহোদয় যোগদান করলে শেয়ার বাজার ভবিষ্যতে আরো অনেক উচ্চতায় যাবে লাখ লাখ বিনিয়োগকারী আশা করছে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা শেয়ার বাজার নিয়ে সঠিক সিদ্ধান্ত নিতে এবং নিতি সয়হাতা প্রদান করে আসছে লাখ লাখ বেকার যুবক শেয়ার বাজার বিনিয়োগ করছে তার সাথে আছে কোটি কোটি পরিবার।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.