আজ: বুধবার, ১২ জুন ২০২৪ইং, ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ জুলাই ২০২২, বৃহস্পতিবার |

kidarkar

দেড় মাস আগের অবস্থানে নেমেছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক : ঈদুল আজহা পরবর্তী তৃতীয় কার্যদিবস বৃহস্পতিবারও (১৪ জুলাই) পতন হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচক কমেছে। সূচকের সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও কমেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন দেড় মাসের মধ্যে সবচেয়ে কম হয়েছে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৫৮০ কোটি ৬৩ লাখ টাকার। যা দেড় মাস বা ৩৩ কার্যদিবসের মধ্যে সবচেয়ে কম লেনদেন হয়েছে। এর আগে চলতি বছরের ২৬ মে আজকের চেয়ে কম অর্থাৎ ৫৩৯ কোটি ১২ লাখ টাকার লেনদেন হয়েছিল।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ০.৩০ পয়েন্ট বা ০.০০৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬ হাজার ৩২৪.৫০ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.৩৬ পয়েন্ট বা ০.০২ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ০.৮৮ পয়েন্ট বা ০.০৩ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৭৭.৩৫ পয়েন্টে এবং দুই হাজার ২৭৩.৮৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৮২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১২৯টির বা ৩৩.৭৭ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১৯৮টির বা ৫১.৮৩ শতাংশের এবং ৫৫টির বা ১৪.৪০ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৯.৭৩ পয়েন্ট বা ০.১০ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৫৯৫.৪০ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৮২টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭১টির, কমেছে ১৭৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির দর। আজ সিএসইতে ১৯ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.