আজ: শনিবার, ২৫ মে ২০২৪ইং, ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩০ জুলাই ২০২২, শনিবার |

kidarkar

টেকনোলজি শিক্ষার্থীদের জন্য বিকাশের ‘বি-টেকহুইজ’ শুরু

নিজস্ব প্রতিবেদক: মেধাবী ও প্রতিভাবান টেকনোলজি শিক্ষার্থীদের জন্য ট্যালেন্ট হান্ট অ্যান্ড ডেভেলপমেন্ট প্রোগ্রাম ‘বি-টেকহুইজ’ চালু করেছে দেশের বৃহত্তম মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ। এই প্রতিযোগিতামূলক প্রোগ্রামের মাধ্যমে দেশের স্বনামধন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে মেধাবী টেকনোলজি শিক্ষার্থীদের নিয়োগ এবং কর্মক্ষেত্রে দক্ষতা বৃদ্ধির সুযোগ দেবে বিকাশ।

সম্প্রতি আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) ক্যাম্পাসে ‘রিক্রুটমেন্ট টেস্ট’ এর মধ্য দিয়ে শুরু হয়েছে বিকাশের এই ফ্ল্যাগশিপ রিক্রুটমেন্ট অ্যান্ড ডেভেলপমেন্ট প্রোগ্রাম। এর প্রথম ধাপে অংশগ্রহণ করেন ৩৫০ এর অধিক শিক্ষার্থী। টেস্টের আগে, ‘টেকনোলজি অ্যান্ড বিওন্ড’ প্রতিপাদ্য নিয়ে অনুষ্ঠিত সেমিনারে প্রেজেন্টেশন দেন বিকাশের হেড অব সফটওয়্যার রিসার্চ অ্যান্ড ইঞ্জিনিয়ারিং মো. মোজাম্মেল হক এবং হেড অব সল্যুশন আর্কিটেকচার এন্ড প্ল্যানিং ইন্তেখাব সাদেকিন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এআইইউবি এর অফিস অ্যান্ড প্লেসমেন্ট ডিরেক্টর আর. তারেক মওদুদ, ফ্যাকাল্টি অব সায়েন্স এন্ড টেকনোলজি ডিরেক্টর প্রফেসর ড. দীপ নন্দী, বিকাশের হেড অব অর্গানাইজেশনাল ডেভেলপমেন্ট এন্ড এমপ্লয়ি রিলেশনস্ সাঈদ নাসির সহ অন্যান্যরা।

পর্যায়ক্রমে, ‘বি-টেকহুইজ’ প্রোগ্রামের মাধ্যমে দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকেও একই প্রক্রিয়ায় প্রযুক্তি ও প্রকৌশল গ্যাজুয়েটদের সরাসরি কাজ করার সুযোগ করে দেবে বিকাশ। এই প্রোগ্রামের ক্যাম্পাস রিক্রুটমেন্ট টেস্টে নির্বাচিত শিক্ষার্থীরা পরবর্তী আরো কয়েকটি ধাপ অতিক্রম করে চূড়ান্তভাবে নির্বাচিত হয়ে কাজ করার সুযোগ পাবেন বিকাশের প্রোডাক্ট এন্ড টেকনোলজি টিমে। বিকাশে যোগ দেয়া প্রত্যেকে একজন নির্দিষ্ট মেন্টরের অধীনে অ্যাসাইনমেন্ট ও বিশেষায়িত ট্রেনিং এর মাধ্যমে ডেভেলপমেন্ট প্রোগ্রামে অংশ নিয়ে নিজেকে সমৃদ্ধ করার সুযোগ পাবেন।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্যারিয়ারে সর্বোচ্চ বিকাশ নিশ্চিত করতে ‘ম্যানেজমেন্ট ট্রেইনি (এমটি) প্রোগ্রাম ‘জেন-নেক্সট’ পরিচালনা করে থাকে বিকাশ । পাশাপাশি, পেইড ইন্টার্নশিপ প্রোগ্রাম ‘বি-নেক্সট’ পরিচালনার মাধ্যমে কোম্পানির প্রকল্পগুলোর সাথে শিক্ষার্থীদের সরাসরি কাজের অভিজ্ঞতা অর্জনের সুযোগ করে দেয় প্রতিষ্ঠানটি।

বিকাশের এইসব উদ্যোগের ফলে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন গবেষণা প্রতিষ্ঠান নিলসনের ক্যাম্পাস ট্র্যাক সার্ভে ২০২১-এ ৫৩টি বহুজাতিক ও স্থানীয় প্রতিষ্ঠানের মধ্যে টানা দ্বিতীয়বারের মতো সেরা পছন্দের নিয়োগদাতা ‘এমপ্লয়ার অব চয়েস’ নির্বাচিত হয়েছে বিকাশ।

১ টি মতামত “টেকনোলজি শিক্ষার্থীদের জন্য বিকাশের ‘বি-টেকহুইজ’ শুরু”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.