আজ: সোমবার, ২০ মার্চ ২০২৩ইং, ৬ই চৈত্র, ১৪২৯ বঙ্গাব্দ, ২৭শে শাবান, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ অগাস্ট ২০২২, সোমবার |


kidarkar

পুঁজিবাজারকে আরও প্রযুক্তিনির্ভর করে তুলতে হবে : পলক


নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, অর্থনৈতিক উন্নয়নের জন্য পুঁজিবাজারকে আরও ডিজিটালাইজ করতে হবে।  ‘ইনহ্যান্সিং ডিজিটাল গভর্মেন্ট অ্যান্ড ইকনোমি‘ এর আওতায় বিএসইসি এবং ডিএসইকে ডিজিটালাইজ করে আরও কতটা স্বচ্ছতায় নিয়ে আসা যায় তা নিয়ে কাজ করছি আমরা। বিনিয়োগকারীদের কল্যাণে কিভাবে কাজ করা যায় সে বিষয়ে আমরা নিয়ন্ত্রক সংস্থার সংগে বসেছি। আগামী সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সাথে বসছি।

রোববার (৩১ জুলাই) রাজধানীর একটি হোটেলে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ কমিটির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন চুপ্পুর সভাপতিত্বে অনুষ্ঠিত আমায়া সিকিউরিটিজের উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন অর্থনীতিকে শক্তিশালী করে তোলার জন্য পুঁজিবাজারকে শক্তিশালী করে গড়ে তোলা দরকার। তারই লক্ষ্যে তথ্য ও প্রযুক্তি বিভাগ পুঁজিবাজার নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সঙ্গে বৈঠকের চিন্তা ভাবনা করছে।

উদ্ভোধনী অনুষ্ঠানে শুরুতে স্বাগত বক্তব্য দেন আমায়া সিকিউরিটিজের প্রধান নির্বাহী পরিচালক আসলাম সেরনিয়াবাত।

তিনি বলেন, বিনিয়োগকারীদের আস্থা এবং বিশ্বাস অর্জন করে আমায়া সিকিউরিটিজ এগিয়ে যেতে চায়।বিনিয়োগকারীদের সর্বোচ্চ সেবা প্রদান করে সিকিউরিটিজ হাউজের শীর্ষ তালিকায় নিজেদের স্থান করে নেওয়াই আমাদের লক্ষ্য।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফবিসিসিআই’র সভাপতি জসিম উদ্দিন এবং ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) এমডি তারিক আমিন ভূঁইয়া।

এর আগে ১২ জানুয়ারি ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ট্রেক হোল্ডার আমায়া সিকিউরিটিজ লিমিটেড স্টক ডিলার রেজিস্ট্রেশন সনদ পায়। ডিএসইতে ব্রোকারেজ হাউজটির রেজিস্ট্রেশন নম্বর-ডিএসই-২৬৮/২০২২/৫৭৮। প্রতিষ্ঠানটির ডিলার ট্রেডিং আইডি ডিএলআরএএমএ।


১ টি মতামত “পুঁজিবাজারকে আরও প্রযুক্তিনির্ভর করে তুলতে হবে : পলক”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.