আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০২ অগাস্ট ২০২২, মঙ্গলবার |

kidarkar

সূচকের উত্থানে লেনদেন হাজার কোটি টাকার ঘরে

পুঁজিবাজার ডেস্ক : সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। টাকার পরিমাণে লেনদেন হাজার কোটি টাকা ছাড়িয়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৪৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৬২ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ২৩৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৮২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৯০ টির, দর কমেছে ৩৬ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৫৬টির।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে এক হাজার ১৮৩ কোটি ২৭ লাখ টাকার। যা আগের কার্যদিবস হতে ২৬১ কোটি ৫৪ টাকা বেশি। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৯২১ কোটি ৭৩ লাখ টাকা।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২০৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৩১৯ পয়েন্টে।

এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৯৭টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৯৩টির কমেছে ৪১টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৩টির দর। সিএসইতে ১৬ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

১ টি মতামত “সূচকের উত্থানে লেনদেন হাজার কোটি টাকার ঘরে”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.