আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ অগাস্ট ২০২২, বুধবার |

kidarkar

টেসলার ৭০০ কোটি ডলারের শেয়ার বিক্রি করেছেন ইলন মাস্ক

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার ৭০০ কোটি ডলারের শেয়ার বিক্রি করেছেন এর প্রতিষ্ঠাতা ইলন মাস্ক। গতকাল মঙ্গলবার প্রকাশিত এ–সংক্রান্ত একটি নথি থেকে এমন তথ্য পাওয়া গেছে বলে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

যুক্তরাষ্ট্রের সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের ওয়েবসাইটে প্রকাশিত নথির তথ্য অনুযায়ী ৫ থেকে ৯ আগস্টের মধ্যে প্রায় ৭৯ লাখ শেয়ার বিক্রি করা হয়েছে। টুইটারের সঙ্গে ৪ হাজার ৪০০ কোটি ডলারের ক্রয়চুক্তি নিয়ে আইনি লড়াইয়ের মধ্যে এমন পদক্ষেপ নিয়েছেন ইলন মাস্ক।

গতকাল মাস্ক এক টুইট বার্তায় বলেন, টুইটার এই চুক্তি বাতিল করতে বাধ্য করার সময় এবং কয়েকজন অংশীদার এগিয়ে না আসায় (অপ্রত্যাশিতভাবে) জরুরি ভিত্তিতে টেসলার শেয়ার বিক্রি এড়ানো গুরুত্বপূর্ণ।

টুইটারের শেয়ার ক্রয়ে গত এপ্রিলে করা চুক্তি থেকে সরে যাওয়ার প্রচেষ্টার জন্য ইলন মাস্কের সঙ্গে আইনি লড়াইয়ে নেমেছে টুইটার। আদালত আগামী অক্টোবরে এ বিষয়ে বিচারকাজ শুরুর আদেশ দিয়েছেন।

টুইটারের এ পদক্ষেপের পাল্টা জবাব দিয়েছেন মাস্কও। প্রতিষ্ঠানটির বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ এনে একটি পাল্টা মামলা করেছেন তিনি। অভিযোগে মাস্ক বলেছেন, তিনি ৪ হাজার ৪০০ কোটি ডলারে টুইটারের শেয়ার ক্রয়ে সম্মত হওয়ার আগে প্রতিষ্ঠানটি ব্যবসায়ের মূল দিকগুলো সম্পর্কে তাঁকে বিভ্রান্ত করেছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.