আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৩ অগাস্ট ২০২২, শনিবার |

kidarkar

ওয়ালটন দেবে ৪৫৭ কোটি টাকার নগদ লভ্যাংশ

নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদ ২০২১-২২ অর্থবছরের ব্যবসায় সাধারন শেয়ারহোল্ডারদের জন্য ২৫০ শতাংশ এবং উদ্যোক্তা/পরিচালকদের জন্য ১৫০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে। এতে করে কোম্পানিটি থেকে ৪৫৭ কোটি টাকার বেশি নগদ লভ্যাংশ দেওয়া হবে।

প্রাপ্ত তথ্য অনুযায়ি, ওয়ালটন থেকে সাধারন শেয়ারহোল্ডারদের জন্য ২৫০ শতাংশ হারে শেয়ারপ্রতি ২৫ টাকা করে নগদ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। তবে উদ্যোক্তা/পরিচালকদের জন্য ১৫০ শতাংশ হারে শেয়ারপ্রতি ১৫ টাকা করে নগদ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

এতে করে সাধারন শেয়ারহোল্ডারদের ৭ কোটি ৩২ লাখ টাকার নগদ লভ্যাংশ দেওয়া হবে। আর উদ্যোক্তা/পরিচালকেরা নেবেন ৪৫০ কোটি টাকার নগদ লভ্যাংশ। এ হিসেবে ওয়ালটন থেকে ২০২১-২২ অর্থবছরের ব্যবসায় মোট ৪৫৭ কোটি ৩২ লাখ টাকার নগদ লভ্যাংশ দেওয়া হবে।

এ কোম্পানিটির ২০২১-২২ অর্থবছরের ব্যবসায় শেয়ারপ্রতি ৪০.১৬ টাকা হিসেবে ১ হাজার ২১৬ কোটি ৫৬ লাখ টাকার নিট মুনাফা হয়েছে। এরমধ্যে থেকে ৪৫৭ কোটি ৩২ লাখ টাকার বা ৩৭.৫৯% নগদ লভ্যাংশ বিতরন করা হবে। বাকি ৭৫৯ কোটি ২৪ লাখ টাকা বা ৬২.৪১% রিজার্ভে যোগ হবে।

উল্লেখ্য, ২০২০ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হওয়া ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের পরিশোধিত মূলধনের পরিমাণ ৩০২ কোটি ৯২ লাখ ৮৩ হাজার ৪৩০ টাকা। এরমধ্যে শেয়ারবাজারের বিভিন্ন শ্রেণীর (উদ্যোক্তা/পরিচালক ব্যতিত) বিনিয়োগকারীদের মালিকানা ২ কোটি ৯২ লাখ ৮৩ হাজার ৪৩০ টাকা বা ০.৯৭ শতাংশ।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.