আজ: বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ইং, ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে সফর, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ অগাস্ট ২০২২, মঙ্গলবার |



kidarkar

বর্ষসেরা আন্তর্জাতিক ট্রেড ফাইন্যান্স ব্যাংক স্ট্যান্ডার্ড চার্টার্ড

নিজস্ব প্রতিবেদক: এশিয়ান ব্যাংকিং অ্যান্ড ফাইন্যান্স (এবিএফ) অ্যাওয়ার্ডসে এবিএফ হোলসেল ব্যাংকিং ২০২২ ক্যাটাগরিতে বর্ষসেরা আন্তর্জাতিক ট্রেড ফাইন্যান্স ব্যাংক হিসেবে অ্যাওয়ার্ড জিতেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ। একইসাথে এবিএফ রিটেইল ব্যাংকিং ২০২২ ক্যাটাগরিতে বর্ষসেরা ইসলামিক ব্যাংকিং উদ্যোগ-গ্রহীতার অ্যাওয়ার্ডও পেয়েছে ব্যাংকটি।

ডিজিটাইজেশন ও সাসটেইনেবিলিটির উপর নিরলস পরিশ্রম, ক্রমাগত উদ্ভাবন, বৃহত্তর লেনদেন সম্পাদন ও গ্রাহক-কেন্দ্রিক বাণিজ্যিক সল্যুশন তৈরির জন্য ‘বর্ষসেরা আন্তর্জাতিক ট্রেড ফাইন্যান্স ব্যাংক’ এবং সাদিক সাদাকাহ অ্যাকাউন্টের জন্য বর্ষসেরা ইসলামিক ব্যাংকিং উদ্যোগ-গ্রহীতা হিসেবে অ্যাওয়ার্ড পেয়েছে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ। স্ট্যান্ডার্ড চার্টার্ড-এর অনন্য সাদিক সাদাকাহ’র মাধ্যমে গ্রাহকরা তাদের অ্যাকাউন্টের লভ্যাংশ পছন্দের যেকোন চ্যারিটি সংস্থায় অনুদান হিসেবে দিতে পারবেন।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ-এর সিইও নাসের এজাজ বিজয় বলেন, “স্থিতিশীল বাণিজ্য বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির অন্যতম মূখ্য সহায়ক। অন্যদিকে, ইসলামিক ফাইন্যান্স দ্রুতই ইনফ্লেকশন পয়েন্টের দিকে এগিয়ে যাচ্ছে। গ্রাহকরা এমন একটি সমাধান খুঁজছে, যা তাদের ব্যাংকিং চাহিদা ও মান পূরণে সক্ষম। বাণিজ্য ও গ্রাহক-কেন্দ্রিক সল্যুশন উদ্ভাবন ও প্রবর্তনের জন্য এশিয়ান ব্যাংকিং অ্যান্ড ফাইন্যান্স স্ট্যান্ডার্ড চার্টার্ডকে স্বীকৃতি প্রদান করেছে। তাই আমি অত্যন্ত আনন্দিত এবং একইসাথে আমাদের সকল গ্রাহক, নিয়ন্ত্রক এবং সকল স্টেকহোল্ডারদের অসংখ্য ধন্যবাদ। তাদের আস্থা ও সমর্থনকে পুঁজি করে আমরা ভবিষ্যতেও ভালো কাজ অব্যাহত রাখতে সক্ষম হবো।”

দীর্ঘ ১১৭ বছরেরও বেশি সময় ধরে বাংলাদেশে নিরবচ্ছিন্ন কার্যক্রম পরিচালনা করা স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকই দেশের একমাত্র বহুজাতিক ব্যাংক। দেশের অগ্রগতির দীর্ঘকালীন অংশীদার হিসেবে সম্পদ, কর্মসংস্থান সৃষ্টি, প্রবৃদ্ধি এবং বৃহত্তর সাফল্য অর্জনে ব্যক্তি এবং বিভিন্ন প্রতিষ্ঠানকে ব্যাংকিং পরিষেবা প্রদান করেছে ব্যাংকটি। টেকসই ও সমতার আদর্শকে কেন্দ্রে রেখে বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নের জন্য ব্যাংকটি প্রতিশ্রুতিবদ্ধ। দেশের সমৃদ্ধির চাকা সচল রাখার অংশ হিসেবে স্ট্যান্ডার্ড চার্টার্ড ২০২১ সালে ৩১টি আন্তর্জাতিক অ্যাওয়ার্ড অর্জন করেছে।

এশিয়ান ব্যাংকিং অ্যান্ড ফাইন্যান্স (এবিএফ) একটি ইন্ডাস্ট্রি ম্যাগাজিন, যা এশিয়ার ডায়নামিক ফাইন্যান্সিয়াল সার্ভিস ইন্ডাস্ট্রিকে তুলে ধরে। বর্তমানে এবিএফ এশিয়ার বাণিজ্যিক, খুচরা এবং বিনিয়োগ ব্যাংকিং প্রতিষ্ঠানসমূহের সাথে প্রাসঙ্গিক ফিচারস, পিপল প্রোফাইল, অ্যানালাইসিস ও সেক্টর রিপোর্টের মতো বিষয়বস্তু তৈরি করে। যেসব ব্যাংক হোলসেল ব্যাংকিং সল্যুশন, প্রোডাক্টস ও সার্ভিস চালুর মাধ্যমে ইন্ডাস্ট্রিতে উল্লেখযোগ্য প্রভাব ফেলেছে এবিএফ হোলসেল ব্যাংকিং অ্যাওয়ার্ডস মূলত তাদের স্বীকৃতি প্রদান করে। অন্যদিকে, যেসব ব্যাংক উদ্ভাবনী রিটেইল প্রোডাক্ট, সার্ভিস ও স্ট্র্যাটেজি প্রবর্তনের মাধ্যমে গ্রাহক এবং ইন্ডাস্ট্রিতে উল্লেখযোগ্য প্রভাব ফেলেছে এবিএফ রিটেইল ব্যাংকিং অ্যাওয়ার্ডস সেসব ব্যাংক ও ফাইন্যান্সিয়াল প্রতিষ্ঠানগুলোকে স্বীকৃতি প্রদান করে।

১ টি মতামত “বর্ষসেরা আন্তর্জাতিক ট্রেড ফাইন্যান্স ব্যাংক স্ট্যান্ডার্ড চার্টার্ড”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.