আজ: বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ইং, ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে সফর, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ অগাস্ট ২০২২, মঙ্গলবার |



kidarkar

স্কুল শিক্ষার্থীদের জন্য বইপড়া কর্মসূচি শুরু করেছে বিকাশ-বিশ্বসাহিত্য কেন্দ্র

নিজস্ব প্রতিবেদক: দেশের অন্যান্য এলাকার মতো রাজশাহী, নেত্রকোণা ও মোংলায় শিক্ষার্থীদের বই পড়ার অভ্যস্ততা তৈরি করতে বিকাশ ও বিশ্বসাহিত্য কেন্দ্রের যৌথ উদ্যোগে বইপড়া কর্মসূচির সম্প্রসারণ করা হয়েছে।

আলোকিত মানুষ গড়ার লক্ষ্যে রাজশাহীর প্রমথনাথ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, লক্ষীপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও আল হিকমাহ মুসলিম একাডেমি, নেত্রকোণার নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয়, প্রেমনগর ছালিপুরা উচ্চ বিদ্যালয়, চল্লিশ কাহনিয়া হাফিজ উদ্দিন উচ্চ বিদ্যালয়, বারহাট্টা সি কে পি সরকারি উচ্চ বিদ্যালয় ও বারহাট্টা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, মোংলার নৌবাহিনী স্কুল ও কলেজ, হলদিবুনিয়া মাধ্যমিক বিদ্যালয় ও মোংলা বন্দর মাধ্যমিক বিদ্যালয়ে পৃথক পৃথক অনুষ্ঠানে দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ ও আলোকিত মানুষ গড়ার প্রতিষ্ঠান বিশ্বসাহিত্য কেন্দ্রের যৌথ উদ্যোগে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেয়া হয়।

রাজশাহীতে শিক্ষার্থীদের মাঝে বই তুলে দেন বিভাগীয় কমিশনার জি এস এম জাফরউল্লাহ, অতিরিক্ত বিভাগীয় কমিশনার এ.এন.এম মঈনুল ইসলাম, রাজশাহীর জেলা প্রশাসক আব্দুল জলিল, বিকাশের চিফ এক্সটার্নাল এন্ড কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মেজর জেনারেল শেখ মো. মনিরুল ইসলাম (অবঃ) ও বিশ্ব সাহিত্য কেন্দ্রের পরিচালক শামীম আল মামুন।

মোংলায় বই তুলে দেন সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউণ্ডেশন (এসডিএফ) এর চেয়ারম্যান, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব ও বিশ্বসাহিত্য কেন্দ্রের ট্রাস্টি মো. আবদুস সামাদ, বিকাশের হেড অব রেগুলেটরি এন্ড কর্পোরেট অ্যাফেয়ার্স হুমায়ুন কবির ও অধিনায়ক, বানৌজা মোংলা, ক্যাপ্টেন এম আলী আকবার সিরাজী।

নেত্রকোনায় শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব খায়রুল আলম সবুজ, বিকাশের রেগুলেটরি এন্ড কর্পোরেট অ্যাফেয়ার্স বিভাগের জেনারেল ম্যানেজার সায়মা আহসান ও বিশ্বসাহিত্য কেন্দ্রের যুগ্ম-পরিচালক মেসবাহ উদ্দিন আহমেদ সুমন।

সারাদেশের শিক্ষার্থীদের মাঝে বই পড়ার অভ্যাস গড়ে তুলতে দেশের দায়িত্বশীল কর্পোরেট প্রতিষ্ঠান বিকাশ ২০১৪ সাল থেকে বিশ্বসাহিত্য কেন্দ্রের এই বইপড়া কর্মসূচির সাথে যুক্ত আছে। বিকাশ এ পর্যন্ত এ বছরের ৪০ হাজার সহ আড়াই লাখের বেশি বই দিয়েছে এই কার্যক্রমে। সারাদেশের ৪০০টি স্কুলে বইগুলো বিতরণ কর্মসূচি চলমান রয়েছে।

দেশে আলোকিত মানুষ গড়ার স্বপ্ন নিয়ে বিশ্বসাহিত্য কেন্দ্র গত ৪৪ বছর ধরে সারাদেশে স্কুল ও কলেজের শিক্ষার্থীদের জন্য নানাবিধ উৎকর্ষ কার্যক্রম পরিচালনা করে আসছে। দেশভিত্তিক উৎকর্ষ কার্যক্রম এর মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য কর্মসূচি। বর্তমানে সারাদেশে এই কর্মসূচির আওতায় সারাদেশে প্রায় ১৫০০ শিক্ষা প্রতিষ্ঠানের ২ লাখ শিক্ষার্থী রয়েছে।

১ টি মতামত “স্কুল শিক্ষার্থীদের জন্য বইপড়া কর্মসূচি শুরু করেছে বিকাশ-বিশ্বসাহিত্য কেন্দ্র”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.