আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ অগাস্ট ২০২২, বুধবার |

kidarkar

পূবালী ব্যাংকের সকল শাখা ও উপশাখায় ইসলামী ব্যাংকিং কার্যক্রম শুরু

নিজস্ব প্রতিবেদক:  ৪৯১টি শাখা ও ৯৩টি উপশাখায় অনলাইনের মাধ্যমে শরী’আহ্ ভিত্তিক ইসলামী ব্যাংকিং সেবা প্রদান চালু করলো পূবালী ব্যাংক লিমিটেড। এ উপলক্ষ্যে ব্যাংকের প্রধান কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শফিউল আলম খান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান পরিচালন কর্মকর্তা মোহাম্মদ আলী। উপ-ব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানী সচিব জাহিদ আহসান এসময় উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্য প্রদান করেন ইসলামিক ব্যাংকিং উইং এর মহাব্যবস্থাপক দেওয়ান জামিল মাসুদ।

অনলাইন ভিত্তিক ইসলামী ব্যাংকিং সেবার মাধ্যমে গ্রাহকগণ পূবালী ব্যাংকের সকল শাখা ও উপশাখা হতে ইসলামী ব্যাংকিং সুবিধা পাবেন। এর আওতায় তাঁরা সকল ধরণের আমানত হিসাব খুলতে, ভাঙ্গাতে ও নবায়ন করতে পারবেন। সকল শাখা ও উপশাখা হতে তাঁরা চেকবই গ্রহণ করতে পারবেন এবং যে কোন ধরণের ব্যাংকিং নির্দেশনা দিতে পারবেন। যাঁরা শরী‘আহ্ নির্দেশিত পন্থায় বিনিয়োগ নিতে আগ্রহী তাদেরকেও সব ধরণের সেবা প্রদান করা হবে।

দেশের বৃহত্তম বেসরকারি বাণিজ্যিক ব্যাংক পূবালী ব্যাংক লিমিটেড ২০১০ সালে দুইটি ইসলামী ব্যাংকিং উই-োর মাধ্যমে প্রচলিত ব্যাংকিংয়ের পাশাপাশি ইসলামী ব্যাংকিং প্রোডাক্ট প্রবর্তন করে। পরবর্তীতে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন নিয়ে ২০১৯ সালে দশটি এবং ২০২০ সালে আরো পাঁচটি ইসলামী ব্যাংকিং উইন্ডো খোলা হয়। বর্তমানে ব্যাংকের মোট ইসলামী ব্যাংকিং উইন্ডোর সংখ্যা ১৭ টি। এরই ধারাবাহিকতায় অনলাইনের মাধ্যমে ব্যাংকের সকল শাখা ও উপ-শাখায় ইসলামী ব্যাংকিং সেবা প্রদানের জন্য পূবালী ইসলামী ব্যাংকিং চালু করা হয়েছে।

১ টি মতামত “পূবালী ব্যাংকের সকল শাখা ও উপশাখায় ইসলামী ব্যাংকিং কার্যক্রম শুরু”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.