আজ: রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪ইং, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৩ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩০ অগাস্ট ২০২২, মঙ্গলবার |

kidarkar

এনআরবিসি ব্যাংকের বিশেষ প্লানেট ম্যাগাজিনের মোড়ক উন্মোচন

নিজস্ব প্রতিবেদক :  জাতীয় শোক দিবস ও ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ‘প্লানেট’ ম্যাগাজিনের বিশেষ সংখ্যা প্রকাশ করেছে এনআরবিসি ব্যাংক। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মঙ্গলবার (৩০ আগস্ট) আনুষ্ঠানিকভাবে ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করেন বীর মুক্তিযোদ্ধা ও যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ড. নূরুন নবী।

ব্যাংকের চেয়ারম্যান এসএম পারভেজ তমালের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে অন্যদের মধ্যে ব্যাংকের ভাইস চেয়ারম্যান ও রাশিয়া বঙ্গবন্ধু পরিষদের সভাপতি রফিকুল ইসলাম মিয়া আরজু, পরিচালক মোহাম্মদ আদনান ইমাম, মোহাম্মদ ওলিউর রহমান, লকিয়ত উল্লাহ, এ এম সাইদুর রহমান, একেএম মোস্তাফিজুর রহমান, আবু বকর চৌধুরী, স্বতন্ত্র পরিচালক এয়ার চিফ মার্শাল (অব.) আবু এশরার, সহযোগী অধ্যাপক ড. রাদ মুজিব লালন, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) গোলাম আউলিয়া, এএমডি কাজী মো. তালহা, ডিএমডি ও সিএফও হারুনুর রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়া অনলাইনে ব্যাংকের প্রধান কার্যালয় ও সকল শাখার কর্মকর্তারা যুক্ত ছিলেন।

অনুষ্ঠানে ব্যাংকের চেয়ারম্যান এসএম পারভেজ তমাল বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হত না। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর নির্মম হত্যাকা- সমগ্র জাতির জন্য কলঙ্কজনক অধ্যায়। আমরা জাতির পিতার আদর্শকে ধারণ করে মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করেছি। কর্মসূচির লক্ষ্য ছিল শোক রুপান্তরিত করবো শক্তি/ উন্নয়নে হবে অর্থনৈতিক মুক্তি। ক্ষুধামুক্ত দারিদ্রমুক্ত স্বপ্নের সোনার বাংলা গড়তে বিভিন্ন উদ্যোগ বাস্তবায়ন করেছি।

ড. নূরুন নবী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব এক আদর্শের নাম। তাঁকে হত্যার মাধ্যমে তাঁর আদর্শ মুছে ফেলার চেষ্টা হয়। কিন্তু বঙ্গবন্ধু আরও শক্তিশালী হয়ে জাগ্রত হয়ে আছেন বাংলাদেশের সব মানুষের কাছে। আমাদের উচিত তাঁর আদর্শের যথাযথ বাস্তবায়ন। বাঙালির অর্থনৈতিক মুক্তির আন্দোলনকে বেগবান করাই হচ্ছে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় শোকদিবস উপলক্ষে এনআরবিসি ব্যাংক আলোচনা সভা, বৃক্ষরোপণ, আর্থিক সহায়তা প্রদান, দোয়া মাহফিল, নতুন উদ্যোক্তাদের মাঝে ঋণ বিতরণসহ মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করেছে। বঙ্গবন্ধুর জীবন, কর্ম ও বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস বিষয় নিয়ে প্লানেট ম্যাগাজিনের এই বিশেষ সংখ্যা প্রকাশ করা হয়েছে। ম্যাগাজিনটির অনলাইন সংস্করণ ব্যাংকের নিজস্ব ওয়েবসাইটে আপলোড করা হয়েছে।

১ টি মতামত “এনআরবিসি ব্যাংকের বিশেষ প্লানেট ম্যাগাজিনের মোড়ক উন্মোচন”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.