আজ: মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২ইং, ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ জুলাই ২০১৫, মঙ্গলবার |


kidarkar

সার্কিট ব্রেকারে ৪ কোম্পানি


circuit breaker_SharebazarNewsশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে সার্কিট ব্রেকার স্পর্শ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানি। কোম্পানিগুলো হলো: স্ট্যান্ডার্ড সিরামিক, ইনফরমেশন সার্ভিস নেটওয়ার্ক, আইসিবি ইসলামী ব্যাংক এবং মুন্নু সিরামিক লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

স্ট্যান্ডার্ড সিরামিক: পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া ‘এ’ ক্যাটাগরির স্ট্যান্ডার্ড সিরামিকের সার্কিট ব্রেকার সর্বনিম্ন সীমা ছিল ৩৮.৭০ টাকা এবং সর্বোচ্চ ৪৭.৩০ টাকা। এই দিনে কোম্পানিটির শেয়ার দর ৪৭.৩০ টাকায় স্পর্শ করাতে তা সার্কিট ব্রেকাররের আওতায় চলে আসে।

আজ কোম্পানিটির শেয়ার দর ১০.০০ শতাংশ বা ৪.৩০ টাকা বেড়েছে। এই সময় প্রতিষ্ঠানটির ইউনিট দর ৪৩.৫০ টাকা থেকে ৪৭.৩০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৪৭.৩০ টাকায় লেনদেন হয়। এর মোট ১ লাখ ৩৭ হাজার ৯১৯টি শেয়ার ৩২৬ বার হাত বদল হয়। যার বাজার মূল্য ৬৩ লাখ ২০ হাজার টাকা।

ইনফরমেশন সার্ভিস নেটওয়ার্ক: ‘জেড’ ক্যাটাগরির তথ্য ও প্রযুক্তি খাতের কোম্পানি ইনফরমেশন সার্ভিস নেটওয়্যার লিমিটেড। মঙ্গলবার কোম্পানিটির শেয়ার দর ৯.৮০ শতাংশ বা ১.০০ টাকা বেড়েছে।

এইদিন কোম্পানির শেয়ারদরের সর্বনিম্ন সীমা ছিল ৯.২০ টাকা এবং সর্বোচ্চ ১১.২০ টাকা। এই দিনে কোম্পানিটির শেয়ার দর ১১.২০ টাকায় স্পর্শ করাতে তা সার্কিট ব্রেকাররের আওতায় চলে আসে।

একই দিনে কোম্পানিটির শেয়ার দর ১০.৪০ টাকা থেকে ১১.২০ টাকায় ওঠানামা করে সর্বশেষ ১১.২০ টাকায় লেনদেন হয়। এ কোম্পানিটির মোট ৯৬ হাজার ৩৪টি শেয়ার মোট ৮৫বার হাত বদল হয়। যার বাজার দর ১০ লাখ ৬৯ হাজার টাকা।

আইসিবি ইসলামী ব্যাংক: ১৯৯৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া ‘জেড’ ক্যাটাগরির ব্যাংক খাতের কোম্পানি আইসিবি ইসলামী ব্যাংকের সার্কিট ব্রেকার সর্বনিম্ন সীমা ছিল ৩.৮০ টাকা এবং সর্বোচ্চ ৪.৬০ টাকা। এই দিনে কোম্পানিটির শেয়ার দর ৪.৬০ টাকায় স্পর্শ করাতে তা সার্কিট ব্রেকাররের আওতায় চলে আসে।

আজ কোম্পানিটির শেয়ার দর ৯.৫২ শতাংশ বা ০.৪০ টাকা বেড়েছে। এই সময় কোম্পানিটির শেয়ার দর ৪.১০ টাকা থেকে ৪.৬০ টাকায় ওঠানামা করে সর্বশেষ ৪.৬০ টাকায় লেনদেন হয়। এ কোম্পানিটির মোট ৯ লাখ ৩০ হাজার ২৩২টি শেয়ার ২৭৪ বার হাত বদল হয়। যার বাজার মূল্য ৪১ লাখ ১৫ হাজার টাকা।

মুন্নু সিরামিক: ‘বি’ ক্যাটাগরির সিরামিক খাতের কোম্পানি মুন্নু সিরামিকের লিমিটেডের সার্কিট ব্রেকার সর্বনিম্ন সীমা ছিল ৩৭.৭০ টাকা এবং সর্বোচ্চ ৪৭.৩০ টাকা। এই দিনে কোম্পানিটির শেয়ার দর ৪৭.৩০ টাকায় স্পর্শ করাতে তা সার্কিট ব্রেকাররের আওতায় চলে আসে।

মঙ্গলবার কোম্পানিটির শেয়ার দর ৯.৫৭ শতাংশ বা ২.৯০ টাকা বেড়েছে। একই দিনে কোম্পানিটির শেয়ার দর ২৯.৭০ টাকা থেকে ৩৩.৩০ টাকায় ওঠানামা করে সর্বশেষ ৩৩.২০ টাকায় লেনদেন হয়। এ কোম্পানিটির মোট ২ লাখ ৪৯ হাজার ৩৮৯টি শেয়ার মোট ৪৬৪বার হাত বদল হয়। যার বাজার দর ৮১ লাখ ৪২ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/মু

 


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.