আজ: বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪ইং, ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার |

kidarkar

‘কয়টা মাস ধৈর্য ধরেন, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের ব্যবস্থা করা হচ্ছে‘

নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ পেতে কয়েক মাস ধৈর্য ধরার আহ্বান জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেন, কয়টা মাস ধৈর্য ধরেন, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের ব্যবস্থা করা হচ্ছে।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনের চুক্তি স্বাক্ষর উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, কেউ চায় না ইচ্ছা করে মূল্যস্ফীতি বাড়াতে। অনেক দেশে মূল্যস্ফীতির হার ১০ থেকে ২০ শতাংশ হয়ে গেছে। আমাদের দেশে এটি এখন ৮ শতাংশের কাছাকাছি।

‘কয়টা মাস ধৈর্য ধরেন, নিরবচ্ছিন্ন বিদ্যুতের ব্যবস্থা হচ্ছে’

তিনি বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ বিশ্বের অর্থনীতি বদলে দিয়েছে। ভবিষ্যৎ সম্ভাবনা কী, তাও অনুমান করা যাচ্ছে না। আমরা কষ্ট করছি, বিশ্বের অনেক দেশ আরও বেশি কষ্ট করছে। জ্বালানি তেলের মূল্য সমন্বয় সবাইকে পীড়া দিচ্ছে। এখান থেকে দ্রুত বের হওয়ার চেষ্টা করা হচ্ছে।

প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম বলেন, স্পট মার্কেট থেকে গ্যাস কিনে বিদ্যুৎ উৎপাদন করলে ইউনিটপ্রতি খরচ হয় ৫০ টাকার কাছাকাছি। অথচ আমরা বিক্রি করি ৬-৭ টাকায়। সারা পৃথিবীর অনেকেই অনেক বিদ্যুৎকেন্দ্র বন্ধ করে দিয়েছে, আমাদের চেয়ে অনেক বেশি লোডশেডিং দিচ্ছে। বাংলাদেশে তুলনামূলক কম লোডশেডিং হচ্ছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.