আজ: বুধবার, ০৫ অক্টোবর ২০২২ইং, ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ জুলাই ২০১৫, বুধবার |


kidarkar

দুই কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা


Divedent_sb newsশেয়ারবাজার রিপোর্ট: দেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি সমাপ্ত আর্থিক হিসাব অনুযায়ি সাধারন বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে বস্ত্র খাতের শাশা ডেনিমস অর্ধ-বার্ষিক হিসাব অনুযায়ি অন্তর্বর্তীকালীন এবং বীমা খাতের প্রগতি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি ৩১ ডিসেম্বর ২০১৪ অর্থ বছরের হিসাব শেষে ডিভিডেন্ড ঘোষণা করেছে।

শাশা ডেনিমস লিমিটেড: বস্ত্রখাতের শাশা ডেনিমস চলতি বছরের প্রথম ৬ মাসের জন্য ১০ শতাংশ অন্তবর্তীকালীন ক্যাশ ডিভিডেন্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। বুধবার অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে কোম্পানি সূত্রে জানা গেছে।

জানা যায়, ডিসেম্বর ক্লোজিং এর পর থেকে কোম্পানির প্রথম ৬ মাস অর্থাৎ জানুয়ারি’১৫ থেকে জুন’১৫ পর্যন্ত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৬২ টাকা। ঘোষিত ডিভিডেন্ডের রেকর্ড ডেট ২০ আগষ্ট নির্ধারণ করা হয়েছে।

প্রগতি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড:

বীমা খাতের প্রগতি লাইফ ইন্স্যুরেন্স ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরের জন্য ২২ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ১৭ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড রয়েছে। বুধবার অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে কোম্পানি সূত্রে জানা গেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির লাইফ ফান্ডের পরিমাণ দাঁড়িয়েছে ৩৮৮ কোটি টাকা। ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য ২৯ সেপ্টেম্বর টিসিবি অডিটোরিয়াম কাওরান বাজারে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ৩০ আগষ্ট নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৩ সমাপ্ত অর্থবছরের জন্য প্রগতি লাইফ ইন্স্যুরেন্স কোনো প্রকার ডিভিডেন্ড দেয়নি। যার ফলে কোম্পানিটি এতোদিন ‘জেড’ ক্যাটাগরিতে অবস্থান করছে।

শেয়ারবাজারনিউজ/ওহসি/সা


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.