আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার |

kidarkar

‘ভার্চুয়াল অ্যাকাউন্ট ফর পেমেন্ট’ সল্যুশন চালু করলো স্ট্যান্ডার্ড চার্টার্ড

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশে প্রথমবারের মতো ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ-এর জন্য ‘ভার্চুয়াল অ্যাকাউন্ট ফর পেমেন্ট’ (ভিএপি/ভ্যাপ) সল্যুশন চালু করেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড। অনন্য এই প্রযুক্তি গ্রাহকদের জন্য তহবিলসহ অন্যান্য অর্থপ্রদান ব্যবস্থাপনা আরও সহজ করে তুলবে।

ভার্চুয়াল অ্যাকাউন্ট ফর পেমেন্ট অর্থপ্রদান শুরুর একটি মাধ্যম, যেখানে ক্লায়েন্টরা প্রয়োজন মতো এক বা একাধিক ভার্চুয়াল ব্যাংক অ্যাকাউন্ট খুলতে পারবেন। এর মাধ্যমে ক্লায়েন্ট চাহিদা অনুযায়ী পেমেন্ট সেগ্রেগেশন করতে পারবেন, যা রিকন্সিলিয়েশন ও অডিট সহজতর করতে সাহায্য করে।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ-এর ম্যানেজিং ডিরেক্টর ও হেড অব ক্লায়েন্ট কভারেজ, কর্পোরেট, কমার্শিয়াল ও ইন্সটিটিউশনাল ব্যাংকিং এনামুল হক বলেন, “আমরা ক্লায়েন্টদের ব্যাংকিং অভিজ্ঞতা আরও উন্নত করতে, চাহিদা মেটাতে এবং যুগোপযোগী সমাধান প্রদানে আমাদের উদ্ভাবনী পণ্যসমূহের সক্ষমতা কাজে লাগাতে ক্রমাগত কাজ করে যাচ্ছি। ‘ভার্চুয়াল অ্যাকাউন্ট ফর পেমেন্ট’ এর মতো একটি সল্যুশন তৈরি ও বাস্তবায়নে আমাদের পাশে থাকায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশকে আন্তরিক ধন্যবাদ। এটি দেশের ব্যাংকিং শিল্পকে আরও উন্নত করতে সহায়ক হবে।”

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ’র ফাইন্যান্স ও কর্পোরেট সার্ভিসের সিনিয়র ডিরেক্টর স্ট্যানিস্লাস রোজারিও বলেন, “সাধারণ একটি ধারণাও নতুন কিছুর জন্ম দিতে পারে। স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের এই ‘ভার্চুয়াল অ্যাকাউন্ট ফর পেমেন্ট’ সল্যুশন তারই প্রমাণস্বরূপ। বিশ্বব্যাপি চাহিদা ও প্রয়োজনীয়তাগুলো বিবেচনা করেই নতুন এই সল্যুশনের সৃষ্টি এবং এর একটি অংশ হতে পেরে আমরা আনন্দিত। স্ট্যান্ডার্ড চার্টার্ডের সাথে এই অংশীদারিত্ব আগামীতে আরও দৃঢ় হবে বলে আমি আশাবাদী।”

দীর্ঘ ১১৭ বছরেরও বেশি সময় ধরে বাংলাদেশে নিরবচ্ছিন্ন কার্যক্রম পরিচালনা করা স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকই দেশের একমাত্র বহুজাতিক ব্যাংক। দেশের অগ্রগতির দীর্ঘকালীন অংশীদার হিসেবে সম্পদ, কর্মসংস্থান সৃষ্টি, প্রবৃদ্ধি এবং বৃহত্তর সাফল্য অর্জনে ব্যক্তি এবং বিভিন্ন প্রতিষ্ঠানকে ব্যাংকিং পরিষেবা প্রদান করেছে ব্যাংকটি। টেকসই ও সমতার আদর্শকে কেন্দ্রে রেখে বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নের জন্য ব্যাংকটি প্রতিশ্রুতিবদ্ধ। দেশের সমৃদ্ধির চাকা সচল রাখার অংশ হিসেবে স্ট্যান্ডার্ড চার্টার্ড ২০২১ সালে ৩১টি আন্তর্জাতিক অ্যাওয়ার্ড অর্জন করেছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.