আজ: শনিবার, ০২ মার্চ ২০২৪ইং, ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২০শে শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার |

kidarkar

‘১৫ বছরে একদিনও প্রধানমন্ত্রীকে অফিসে দেরি করে আসতে দেখিনি’

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা হলো আমাদের মডেল। দেশের অবকাঠামো উন্নয়ন ও জনকল্যাণে যত কাজ করা দরকার, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই সকল কাজ করে যাচ্ছেন। দেশে যেভাবে উন্নয়ন হচ্ছে, আমি বিশ্বাস করি সঠিক হাতেই রয়েছে বাংলাদেশ।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমেদ সিনেট ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে ‘শেখ হাসিনা ও বাংলাদেশের উন্নয়ন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, গত ১৫ বছরে প্রধানমন্ত্রীকে একদিনও অফিসে দেরি করে আসতে দেখিনি। জাপানিজ বা ব্রিটিশদের কাছ থেকে আমাদের সময়ানুবর্তিতা শিখতে হবে না। আমাদের প্রধানমন্ত্রীই তার জ্বলন্ত উদাহরণ। দেশের কাজে কোনো সময় একটু দেরি হওয়ার সম্ভাবনা থাকলে তিনি আগেই থেকেই আমাদের জানিয়ে দেন। পাশাপাশি তিনি একজন তীক্ষ্ণ স্মৃতিশক্তি সম্পন্ন মানুষ। এই দেশের কোথায় কী আছে সব কিছুই চোখ বন্ধ করে বলে দিতে পারবেন তিনি।

এম এ মান্নান বলেন, দেশের যে উন্নয়ন হচ্ছে, রাজশাহী শহর তার বড় প্রমাণ। এই শহরের উন্নয়নে আরও বিনিয়োগ করতে প্রস্তুত রয়েছে সরকার।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র (রাসিক) খায়রুজ্জামান লিটন, উপ-উপাচার্য প্রফেসর সুলতান-উল-ইসলাম, কোষাধ্যক্ষ প্রফেসর অবায়দুর রহমান ও বঙ্গবন্ধু অধ্যাপক প্রফেসর সনৎ কুমার সাহা।

অনুষ্ঠানে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, জননেত্রী শেখ হাসিনা আশির দশকে বুকে পাথর বেঁধে দেশের জন্য এগিয়ে এসেছিলেন। সেই সময়ে দেশে অবস্থান করে লিখে রেখেছিলেন কীভাবে আগামীতে দেশ উন্নয়নের দিকে যাবে। সেই দূরদর্শী পরিকল্পনার জন্য দেশ আজ মধ্যম আয়ের দেশে পৌঁছেছে। বর্তমান সময়ের ডেল্টা প্ল্যান সেই সময়ে তিনি করেছিলেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.