আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার |

kidarkar

বঙ্গ বিল্ডিং ম্যাটারিয়ালসের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন

শেয়ারবাজার রিপোর্ট : বঙ্গ বিল্ডিং ম্যাটারিয়ালস লিমিটেডের ৩০০ কোটি টাকা মূল্যের বন্ডের অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। অনুমোদিত বন্ডটি সিকিউরড, নন-কনভার্টেবল, ফুল্লি রিডিমেবল অ্যাসেট বেকড সুকুক। বন্ডটি দেশের দ্বিতীয় সুকুক বা ইসলামিক বন্ড।

বুধবার (২৮ সেপ্টেম্বর) অনুষ্ঠিত বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৮৪০তম সভায় উক্ত বন্ডটির অনুমোদন দেওয়া হয়েছে।

কমিশনের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৬ বছর মেয়াদী উক্ত সুকুকের গ্রেস পিরিয়ড এক বছর এবং রিটার্ন অন ইনভেস্টমেন্ট হার ৮ শতাংশ থেকে ১১ শতাংশ যাতে প্রাইভেট অফারের মাধ্যমে শুধুমাত্র ব্যাংকগুলো বিনিয়োগ করতে পারবে। এই সুকুরের প্রতি ইউনিটের মূল্য ৫ হাজার টাকা এবং নূন্যতম সাবসক্রিপশন ফি ১ লাখ টাকা।

এই বন্ড ইস্যুর মাধ্যমে অর্থ উত্তোলন করে বঙ্গ বিল্ডিং ম্যাটারিয়ালস তাদের বিদ্যমান যন্ত্রপাতির পুনঃঅর্থায়নের কাজে ১৬০ কোটি ৭৫ লাখ ৭৮ হাজার ১৩ টাকা এবং নতুন যন্ত্রপাতি ক্রয়ের কাজে ১৩৯ কোটি ২৪ লাখ ২১ হাজার ৯৮৭ টাকা ব্যাবহার করা হবে।

এই বন্ডের ট্রাস্টি হিসেবে কাজ করবে ফার্স্ট সিকিউরিটি ইসলামি ক্যাপিটাল অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ও লিড অ্যারেঞ্জার হিসেবে কাজ করবে সিটি ব্যাংক ক্যাপিটাল অ্যান্ড রিসোর্সেস লিমিটেড। এছাড়া বন্ডটিকে অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে (এটিবি) অন্তর্ভূক্ত করার জন্য শর্তারোপ করেছে নিয়ন্ত্রক সংস্থা।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.