আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার |

kidarkar

সোনালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড ৯ম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক :  সোনালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড বাংলাদেশের জীবন বীমা শিল্পে শীর্ষ স্থানীয় কোম্পানী সমূহের মধ্যে একটি বিশ্বস্ত ও পূর্ণাঙ্গ তথ্যপ্রযুক্তি নির্ভর জীবন বীমা প্রতিষ্ঠান। গত ২৮ সেপ্টেম্বর, ২০২২ রোজ বুধবার ভার্চ্যুয়াল প্ল্যাটফর্মে কোম্পানীর ৯ম বার্ষিক সাধারণ সভা (অএগ) অনুষ্ঠিত হয়েছে।

কোম্পানীর মাননীয় চেয়ারম্যান মিসেস নূর-ই-হাফজা সভায় সভাপতিত্ব করেন । কোম্পানীর সম্মানিত পরিচালক ও শেয়ারহোল্ডারগণ উক্ত সভায় ভার্চ্যুয়ালি যোগদান করেন।

সভায় ২০২১ সালের ভ্যালুয়েশন রির্পোট মোতাবেক ৪৭.৫০ কোটি টাকার পরিশোধিত মূলধনের বিপরীতে ৩১ আগস্ট, ২০২২ সালের রের্কড ডে পর্যন্ত তালিকাভ‚ক্ত শেয়ারহোল্ডারগণের মধ্যে ১৫% নগদ লভ্যাংশ (Cash Dividend) শেয়ার প্রতি ১.৫০ টাকার সমতুল্য (অন্তবর্তীকালীন ২% নগদ লভ্যাংশসহ, যা ইতিমধ্যে নির্ধারিত ব্যাংক হিসাবে প্রদান করা হয়েছে) প্রদানের বিষয়টি অনুমোদনের জন্য নিশ্চিত করা হয়েছে।

দেশের চতুর্থ প্রজন্মের জীবন বীমা কোম্পানীর মধ্যে সোনালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড এর পলিসি হোল্ডারদের বোনাসের হারও সার্বোচ্চ। সভায় ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে কোম্পানীর দায় ও পরিসম্পদের মূল্যায়নের (Valuation) ফলাফল অনুযায়ী সোনালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড ২০২১ সালে কিংবা তদপূর্বে ইস্যুকৃত লাভযুক্ত চালু পলিসিতে প্রতি হাজার টাকা বীমা অংকের জন্য ৮২ (বিরাশি) টাকা সরল প্রত্যাবর্তনশীল বোনাস (Simple Reversionary bonus) ঘোষনা করা হয়। এই বোনাস সকল মেয়াদের লাভযুক্ত চালু পলিসির জন্য সমহারে প্রযোজ্য এবং এই বোনাসের হার পরবর্তী বোনাস ঘোষণার পূর্ব পর্যন্ত পলিসি গ্রাহকের মেয়াদপূর্তিতে অথবা মৃত্যুতে অন্তরবর্তী বোনাস হিসাবে পরিগণিত।

কোম্পানির কার্যক্রম সম্পর্কে বলতে গিয়ে, মাননীয় চেয়ারম্যান মিসেস নূর-ই-হাফজা বলেন যে, সোনালী লাইফ ব্যতিক্রমধর্মী সেবা, গ্রাহকের কাঙ্খিত সন্তুষ্টি,দৃষ্টান্ত মূলক ব্যবসায়িক প্রবৃদ্ধি অর্জনের মধ্য দিয়ে অগ্রসর হচ্ছে,যা কোম্পানির সাথে জড়িত সকল স্টেক হোল্ডারগণের জন্য একটি অনন্য দৃষ্টান্ত। ২০২১ সালে কোম্পনীর মোট প্রিমিয়াম ৩১৯.৭৭ কোটি টাকা যা ২০২০ সালের চেয়ে ১৩৭.৫৭ শতাংশ বেশী । একই ধারাবাহিকতায় লাইফ ২০২০ সালের চেয়ে ৯৩.২৫ শতাংশ বেশী বৃদ্ধি পেয়ে ২৯৭.০৩ কোটি টাকায় স্থিতি ছিল। সোনালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড শুরু হতে এ পর্যন্ত মোট ৮,৮১৬টি একক ও গ্রুপ বীমার মৃত্যুদাবী, সহযোগী বীমার দাবী ও সমর্পণ মূল্য ০৭ (সাত) কর্ম দিবসের মধ্যে নমিনী/গ্রাহকের ব্যাংক হিসাবের মাধ্যমে পরিশোধ করেছে। এছাড়া এ পর্যন্ত ১২,৩২৮ টির ও অধিক প্রত্যাশিত দাবী (SB) নির্ধারিত তারিখ (Due Date) এ পরিশোধ করেছে। তাই সোনালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড গ্রাহকের এখন আস্থার প্রতীক।

উক্ত সভায় শেয়ারহোল্ডারদের উপস্থিতিতে প্রস্তাবিত সকল এজেন্ডা সর্বসম্মত্তিক্রমে পাশ হয়েছে। বার্ষিক সধারণ সভার মূল বিষয়বস্তু ছিল – পরিচালক পর্ষদের প্রতিবেদন, নিরীক্ষকের প্রতিবেদন এবং ২০২১ সালের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন , পরিচালক পর্ষদের নির্বাচন/ পূণঃ নির্বাচন ও নিয়োগ এবং নিরপেক্ষ অডিট ফার্ম নিয়োগ ।

১ টি মতামত “সোনালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড ৯ম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.