আজ: মঙ্গলবার, ২৮ মে ২০২৪ইং, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার |

kidarkar

বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ উপলক্ষ্যে বিএসইসির সপ্তাহব্যাপী কর্মসূচী

নিজস্ব প্রতিবেদক : বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ উপলক্ষ্যে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এক সপ্তাহের কর্মসূচী ঘোষনা করেছে। আগামী ৩ অক্টোবর রাজধানীর আগারগাঁও বিএসইসি’র মাল্টিপারপাস হলে ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ’ উদ্বোধন করা হবে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বিএসইসি জানায়, আইএসকোর সদস্য দেশ হিসেবে ২০১৭ সাল থেকে প্রতিবছর ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ’পালন করে আসছে কমিশন। এর ধারাবাহিকতায় এবারও  আগামী ৩ থেকে ১৩ অক্টোবর পর্যন্ত সপ্তাহব্যাপী বাংলাদেশে ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ’ পালন করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সেলিম উল্লাহ।

৬ অক্টোবর :  রাজধানীর আগারগাঁও পযর্টন ভবনের শৈলপ্রপাত কনফারেন্স হলে ‘রুল অব টেকনোলজি অ্যান্ড ইএসজি অ্যানালাইটিকস ইন সাসটেইনেবল ফাইন্যান্সিং’ শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করবে এএএমসিএমসি। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার।

এছাড়া ভার্চুয়াল প্লাটফর্মে বেশ কিছু অনুষ্ঠানের ঘোষনা দেওয়া হয়েছে। এর মধ্যে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ৬ অক্টোবর আয়োজন করবে সাসটেইনেবল ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টর রিসাইলিয়েন্স শীর্ষক অনুষ্ঠান।  ১০ অক্টোবর ইউজ অব ফিনটেক ফর ইনভেস্টর রিসাইলিয়েন্স নামে আরও একটি অনুষ্ঠানের আয়োজন করবে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন (ডিবিএ)।
১১ অক্টোবর ৩ টি অনুষ্ঠানের আয়োজন করেছে পৃথক ৩ টি সংগঠন। এর মধ্যে ভেঞ্চার ক্যাপিটাল অ্যান্ড প্রাইভেট ইক্যুয়িটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ  আয়োজন করবে বিল্ডিং এ ভাইব্রেন্ট স্টার্টআপ ইকোসিস্টেম নামে একটি অনুষ্ঠান।  অপরদিকে, বিএএসএম এবং বিআইসিএম আয়োজন করবে ফাইন্যান্সিয়াল এডুকেশন অ্যান্ড ইনভেস্টরস রিসাইলিয়েন্স বা সাসটেইনেবল ফাইন্যান্স অ্যান্ড ক্যাপিটাল মার্কেট। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ বিভাগে আরও একটি সেমিনার আয়োজন করবে বিএমবিএ।

১২ অক্টোবর ইনভেস্টর রিসাইলিয়েন্স: চ্যালেঞ্জেস অ্যান্ড অপরচুনিটি শীর্ষক সেমিনার করবে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব পাবলিকলি লিস্টেট কোম্পানিজ (বিএপিএলসি)।  একই দিন আরও একটি সেমিনার করবে এসিআরএবি। সর্বশেষ সিডিবিএল ও সিসিবিএল এর উদ্যোগে লা মেরিডিয়ানে ১৩ অক্টোবর সাসটেইনেবল ফাইন্যান্স শীর্ষক অনুষ্ঠানের মধ্য দিয়ে বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ সমাপনী ঘোষনা করা হবে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.