আজ: মঙ্গলবার, ২৮ মে ২০২৪ইং, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার |

kidarkar

আবারও আইবিএফবি’র সভাপতি নির্বাচিত হলেন হুমায়ুন রশীদ

নিজস্ব প্রতিবেদক : আবারও ইন্টারন্যাশনাল বিজনেস ফোরাম অব বাংলাদেশ (আইবিএফবি)-এর সভাপতি নির্বাচিত হয়েছেন নেতৃস্থানীয় ব্যবসায়ী হুমায়ুন রশীদ। গত মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত আইবিএফবি-এর বার্ষিক সাধারণ সভায় (এজিএম) তাকে সভাপতি হিসেবে পুন:নির্বাচিত করা হয়।

সভায় অর্থনীতিবিদ এম.এস. সিদ্দিকীকে ভাইস প্রেসিডেন্ট এবং মিসেস লুৎফুন্নিসা সৌদিয়া খানকে ভাইস প্রেসিডেন্ট (অর্থ) পদে পুনঃনির্বাচিত করা হয়।

এছাড়া সভায় আইবিএফবি-এর পরিচালনা পর্ষদে প্রথমবারের মতো পরিচালক নির্বাচিত হয়েছেন- কৃষিবিদ মো. আমিনুল ইসলাম, মোহাম্মদ রাইসুল উদ্দিন সৈকত, এস কে মো. ওয়ালিউল ইসলাম, ইকবালুর রহমান, মোহাম্মদ আলী দীন ও সৈয়দ মুস্তাফিজুর রহমান।

সভায় অংশগ্রহণকারীরা বৈশ্বিক বিনিয়োগকারীদের আকৃষ্ট করার মাধ্যমে আরও কর্মসংস্থান সৃষ্টির জন্য ব্যবসায়িক পরিবেশের আরও উন্নতির উপর জোর দেন। এছাড়া নীতিনির্ধারকদের প্রয়োজনীয় পরিবর্তন আনতে এবং সফল আরএমজি (রেডিমেড গার্মেন্টস) মডেলের প্রতিলিপি বাস্তবায়নের জন্য অন্যান্য রপ্তানিমুখী খাতে তাদের যথেষ্ট প্রতিযোগিতামূলক করার আহ্বান জানানো হয়।

সভায় প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসেবে যথাক্রমে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাস এবং বাংলাদেশে ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত ও প্রতিনিধিদলের প্রধান চার্লস হোয়াইটলি উপস্থিত ছিলেন।

স্বাগত বক্তব্যে আইবিএফবি সভাপতি হুমায়ুন রশীদ বলেন, আইবিএফবি একটি অলাভজনক, অরাজনৈতিক এবং নির্দলীয় প্ল্যাটফর্ম যা জ্ঞানভিত্তিক ব্যক্তিসহ সারা দেশের ব্যবসায়ী নেতাদের সমন্বয়ে গঠিত। উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, উন্নয়নশীল অর্থনীতিতে বেসরকারি খাতকে অর্থনৈতিক উন্নয়নের ইঞ্জিন হিসেবে বিবেচনা করা হয়। প্রতিকূলতা সত্ত্বেও 8 শতাংশের উপরে প্রবৃদ্ধি অর্জনের জন্য আইবিএফবি জ্বালানি ও যোগাযোগ খাতে বিনিয়োগের প্রশংসা করে। গত বছরের এফডিআই বৃদ্ধি বিদেশী বিনিয়োগকারীদের আস্থা প্রমাণ করেছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.